21

বুঝতে হবে আমরা বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে খেলছি : ওটিস গিবসন

বছরের প্রথম দিনে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে বোলিং করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ২ ফাস্ট বোলার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। ইনিংসের প্রথম ৮ ওভারে মাত্র ২ রান দেন এই দুইজন। যেখানে শরিফুল তুলে নেন নিউজিল্যান্ডের সবচেয়ে দামি অধিনায়ক টম লাথামের উইকেট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যেখানে সবসময় বাংলাদেশ দলকে স্পিন বোলিং নিয়ে দাপট দেখাতে দেখা যায় সেখানে শরিফুল ইসলামদের দাপুটে বোলিংয়ে দুই টেস্ট সিরজের প্রথম ম্যাচের প্রথম দিন নিউ জিল্যান্ডকে লাগামছাড়া হতে দেয়নি বাংলাদেশ। প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। তাইতো দিনশেষে শিষ্যদের নিয়ে গর্বিত জাতীয় দলের বোলিং কোচ ওটিস গিবসন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আজ ম্যাচ শেষে এক ভিডিও বার্তায় গিবসন বলেন, “এখানে সব পেসারই ভালো করেছে। ইবাদতও ভালো করেছে। ওদের জন্য এই কন্ডিশন কিন্তু অচেনা। আমরা একটু সামনে বল করেছি। সুইং করিয়েছি। দেখা যাবে এমন বোলিংয়ে হয়তো অন্যদিন আরও ২-৩টা উইকেট বেশি পড়েছে। কনওয়ে একটুর জন্য বেঁচে গেছে। তবে এটাই হয় আন্তর্জাতিক ক্রিকেটে। আজ অনেক গরমও ছিল। ওদের নিয়ে আমি গর্বিত।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গিবসন বলেন, “প্রথম ঘণ্টায় আমরা দারুণ বোলিং করেছি। অনেকবার বল ব্যাটের পাশ দিয়ে গিয়েছে। দেখা যাবে এমন বোলিংয়ে হয়তো অন্যদিন আরও ২-৩টা উইকেট বেশি পড়েছে। কনওয়ে ভালো খেলেছে। দিন শেষে খেলাটা সাম্যাবস্থায় আছে।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

“আমরা বাংলাদেশের উইকেটে ঘাস দেখি না। এটা একটা বিষয়। আমরা ভেবেছিলাম শুরুতে মুভমেন্ট পাব এই উইকেট। সেটা পেয়েছিও। আজ গরমও ছিল। যে কারণে উইকেটের ভেজা ভাবটা বেশিক্ষন ছিল না। এখন অনেকটা ফ্ল্যাট উইকেট বলা যায়। তবে ছেলেরা যেভাবে বল করেছে তাতে আমি গর্বিত। ওরা সারাদিন ভালো বল করেছে। মিরাজ একটা প্রান্ত থেকে রান কম দিয়ে বল করে গেছে”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শিষ্যদের সুইং শেখানো নিয়ে কাজ করছেন গিবসন। তবে তার কণ্ঠে আরও কয়েকটি উইকেট না পাওয়ার আক্ষেপও ঝরেছে। বাংলাদেশের পেস বোলিং কোচ বলেন, “আমরা সুইং করানো নিয়ে কাজ করেছি। আজ সবাই সুইং করানোর চেষ্টা করেছে। বাংলাদেশে ওরা ব্যাক অব দ্য লেংথে বল করে বেশি। কারণ সেখানে তেমন সুইং থাকে না। আমরা আজ আরও বেশি উইকেট পেতে পারতাম। কিন্তু বুঝতে হবে আমরা বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে খেলছি।”