16

১ম ঘন্টার পর বদলে যায় পিচের আচরণ, মানিয়ে নিয়েছেন তাসকিন-শরিফুলরা

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে নিউজিল্যান্ড সংগ্রহ করেছে ৫ উইকেটে ২৫৮ রান। রান আটকিয়ে রেখে বেশ ভালো বোলিং করেছে বাংলাদেশ। এই ধারাবাহিকতা বজায় রেখে দ্বিতীয় দিনে দ্রুত কিউইদের অলআউট করতে চায় টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বে ওভালে টস জিতে আগে বোলিং করতে নামে বাংলাদেশ। দিনের শুরুতেই দারুণ বোলিং করে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এবাদত হোসেনও রান আটকিয়ে ভালো বোলিং করেন। দিন শেষে শরিফুল জানান, মধ্যাহ্ন বিরতির আগে ও পরে ভিন্ন আচরণ করেছে পিচ। টাইগার বোলাররাও পিচের সাথে মানিয়ে পরিকল্পনা করে বোলিং করেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পিচ সম্পর্কে শরিফুল বলেন, “প্রথম ঘণ্টায় বোলিং করে ভালো লেগেছে। বল ভালো সুইং করছিল, গতি ছিল। বোলিং উপভোগ করেছি বেশ প্রথম এক ঘণ্টা। তবে মধ্যাহ্ন বিরতির পরে পিচ একটু ভিন্ন ছিল। অনেকটা ফ্ল্যাট হয়ে গেছিল এবং বল সোজাসুজি যাচ্ছিল। যখন এরকম দেখলাম, তখন আমরা লাইন-লেন্থ একটু পিছিয়ে বোলিং করেছি যেন রান তোলা একটু কঠিন হয়।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নিউজিল্যান্ডকে দ্রুত অলআউট করার ব্যাপারে আত্মবিশ্বাসী শরিফুল বলেন, “কনওয়ের উইকেটটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। সে ভালো খেলছিল। মুমিনুল ভাই এসে ব্রেকথ্রু এনে দিলেন। ইনশাআল্লাহ আমরা চেষ্টা করব এরকম রানরেট ধরে রেখে তাদেরকে তাড়াতাড়ি অলআউট করার।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দিন শেষে নিউজিল্যান্ডের নেই পাঁচ উইকেট, শরিফুল পেয়েছেন দুই উইকেট। এই পারফরম্যান্সে খুশি হলেও আরও কয়েকটি উইকেট পেলে আরও সন্তুষ্ট হতেন তিনি।শরিফুল বলেন, “আলহামদুলিল্লাহ খুশি, তবুও মনের ভেতর কিন্তু শব্দটা থাকেই। যদি আরও একটা বা দুইটা পাওয়া যেত তাহলে আরও খুশি লাগতো।”