inCollage 20220101 120101727

বাংলাদেশ নিউজিল্যান্ড ম্যাচের ১ম দিনের খেলা শেষ দেখেনিন সর্বশেষ আপডেট

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ পাঁচ উইকেটের বিনিময়ে ২৫৮ রান। নিউজিল্যান্ডের হয়ে সেঞ্চুরি করেন ডেভন কনওয়ে। বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন শরিফুল ইসলাম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। চতুর্থ ওভারেই উইকেট শিকার করেন শরিফুল ইসলাম। ১৪ বলে ১ রান করা কিউই অধিনায়ক টম ল্যাথামকে সাজঘরের পথ দেখান তিনি। ১ রানে ১ উইকেট হারায় নিউজিল্যান্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মধ্যাহ্ন বিরতির আগে আর কোনো উইকেট শিকার করতে ব্যর্থ হয় বাংলাদেশ। ২৭ ওভারে ৬৬ রানে ১ উইকেট নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যান ডেভন কনওয়ে ও উইল ইয়ং।
চা বিরতির ঠিক আগমুহূর্তে কনওয়ে ও ইয়ংয়ের ১৩৮ রানের জুটি ভাঙে রানআউটে। মেহেদী হাসান মিরাজের ওভারে ইয়ংকে রানআউট করেন নাজমুল হোসেন শান্ত। ১৩৫ বলে ৫২ রান করেন ইয়ং। তার ব্যাট থেকে আসে ৬টি বাউন্ডারি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অভিজ্ঞ ব্যাটার রস টেলরকে শিকার করেন শরিফুল। সাদমান ইসলামের তালুবন্দী হওয়ার আগে টেলর করেন ৩১ রান, খেলেন ৬৪টি বল। ভেঙে যায় কনওয়ে ও টেলরের ৫০ রানের জুটি কনওয়ে হাঁকান শতক। তাকে থামান অধিনায়ক মুমিনুল হক। মুমিনুলের বলে উইকেটরক্ষক লিটনের তালুবন্দী হন কনওয়ে। তার ব্যাট থেকে আসে ১২২ রান। তিনি বল খেলেন ২২৭টি। কনওয়ের উইলো থেকে আসে ১৬টি চার ও একটি ছক্কা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

PicsArt 01 01 12.44.29
পঞ্চম উইকেটে হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল যোগ করেন ৩১ রান। এবাদত হোসেনের বলে ব্লান্ডেল বোল্ড হলে দিনের খেলার ইতি টানা হয়। ৮৭.৩ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ২৫৮ রান। বাংলাদেশের পক্ষে শরিফুল দুইটি এবং এবাদত ও মুমিনুল একটি করে উইকেট নিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড ২৫৮/৫ (৮৭.৩ ওভার)কনওয়ে ১২২, ইয়ং ৫২, টেলর ৩১, ল্যাথাম ১;শরিফুল ২০-৫-৫৩-২, মুমিনুল ৩-০-৫-১।