10

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নতুন চমক নিয়ে ওয়ানডে দল ঘোষণা করলো ভারত

সাদা বলে ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মা চোটের কারণে খেলতে পারছেন না অধিনায়কত্ব পাওয়া প্রথম সিরিজেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দলে বেশ চমক দিয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের আগেই লাল বলের সিরিজ থেকে ছিটকে যান রোহিত।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এবার ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি। ফলে ওয়ানডে সিরিজে ভারতকে নেতৃত্ব দিবেন লোকেশ রাহুল। সহ-অধিনায়ক হবেন জাসপ্রীত বুমরাহ। টেস্টেও রোহিতের অনুপস্থিতিতে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি। ওয়ানডে দলে আছেন বিরাট কোহলিও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন ব্যাটার রুতুরাজ গায়কোয়াদ ও অলরাউন্ডার ভেঙ্কাটেশ আইয়ার। তারা দুইজনই ইতোমধ্যে ভারতের পক্ষে টি-টোয়েন্টি খেলেছেন। আইপিএলে দারুণ পারফরম্যান্স করার পর থেকেই নির্বাচকদের নজরে ছিলেন তারা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চার বছর পরে ওয়ানডে দলে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। গত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটার বনে যাওয়া এই স্পিনার আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে জায়গা করে নেন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে। টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে দলেও তাকে নিলো ভারত। তবে দক্ষিণ আফ্রিকা সফরের দলে নেই রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। রোহিতের মতোই চোটের কারণে খেলা হচ্ছে না এই দুই অলরাউন্ডারের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ভারতের ওয়ানডে দল লোকেশ রাহুল (অধিনায়ক), জাসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াদ, সূর্যকুমার যাদব, শ্রেয়াশ আইয়ার, ভেঙ্কাটেশ আইয়ার, রিশাভ পান্ট, ঈশান কিষাণ, যুযবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ ও শারদুল ঠাকুর।