inCollage 20211231 135449593

বাকপ্রতিবন্ধী হয়েও বিপিএলের মঞ্চে বড় সুখবর পেলেন ক্রিকেটার আকসার

শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) প্লেয়ার্স ড্রাফট। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের নিয়ে দল সাজিয়েছে অংশগ্রহণকারী ছয়টি দল। বিপিএলে একটু ভিন্নতা দেখা গেলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দলে।
তাদের দলের অনুশীলন ক্যাম্পে এবার দেখা যাবে ২৩ বছর বয়সী আকসার আহমেদকে।অনেকেই হয়তো নাম শুনে ভাবছে কে এই আকসার? কোথায় খেলেন? দেশি নাকি বিদেশি? আসলে আকসার জন্মগতভাবে বাকপ্রতিবন্ধী।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কানে শোনেন না, কথাও বলতে পারেন না।তবে বোলিং করেন দুর্দান্ত।তাঁর বোলিং নৈপুণ্য চোখে পড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষের।সেই কারনেই বিপিএলে তাকে দলের অনুশীলন ক্যাম্পে রাখার সিদ্ধান্ত নিয়েছে দলটি। আকসারের দেশের বাড়ি সিলেটে। ঢাকায় একটি ক্লাবে ক্রিকেট চর্চা করেন। দ্বিতীয় বিভাগ খেলতে নেমে প্রথম ম্যাচে ৫ উইকেট নিয়ে আলোচনায় আসেন তিনি। চ্যালেঞ্জার্সের ব্যবস্থাপনা পরিচালক কেএম রিফাতউজ্জামান বললেন, ‘আজকের যে সংবাদ সম্মেলন সেটি আকসারকে কেন্দ্র করে। প্রতিশ্রুতিশীল একজন বোলার সে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ধারাবাহিকভাবে আমরা দেখতে পাচ্ছি এরকম অনেকেই কিন্তু সারা বাংলাদেশে উন্নতি করছে, নিজেদের তৈরি করছে। আরেকটু বেশি করতে পারবে যদি পেশাদার ক্রিকেটারদের আরেকটু কাছে আসার সুযোগ পায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

‘এমন না যে শুধুই খেলার সুযোগ কিংবা অনুশীলনের সুযোগ, এছাড়াও যদি আমাদের মতো ফ্র্যাঞ্চাইজিরা আর্থিকভাবে খেলার জন্য সহায়তা করতে পারে।কিন্তু যদি ওর প্র্যাকটিস দেখেন, বোলিং দেখেন, ডিভিশন ক্রিকেটে অনেকগুলো ম্যাচও খেলেছে।’ ‘আমরা সামনের বছরে আরও কিছু ছেলে খুঁজব, বোলার হতে পারে, ব্যাটসম্যান হতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তারা যেন উৎসাহী হয়, আমাদের ভবিষ্যৎ ক্রিকেটাররা যেন বুঝতে পারে একজন এত প্রতিবন্ধকতা নিয়েও এতদূর আগাতে পারে। যদি ভবিষ্যৎ ক্রিকেটের জন্য দশজন মিলে চেষ্টা করি, সেখান থেকে জাতীয় দলে দুজন বের হলেই হয়। আমরা ভবিষ্যতে একটা একটা করে আরও অবদান রাখব।