1260

এশিয়া কাপ সেমি ফাইনাল: ভারতের বোলারদের বেধড়ক পিটিয়ে চার ছক্কার ঝড় তুলেছে বাংলাদেশ

এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের হাই ভোল্টেজ সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২৪৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ভারতীয় যুবারা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শারজায় টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক রাকিবুল হাসান। বল হাতে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব। আঁটসাঁট শুরুর পর ভারতের হাল ধরেন শাইক রশিদ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যদিও রশিদ ছাড়া আর কেউই বলার মত স্কোর গড়তে পারেননি। তবে এক প্রান্ত আগলে রেখে রশিদ দলকে এনে দেন সম্মানজনক সংগ্রহ। ১০৮ বলে গড়া তার ৯১ রানের অপরাজিত ইনিংস প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশের বোলিং আক্রমণের বিরুদ্ধে।নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৩৪ রান। অন্যান্যদের মধ্যে ভিকি অস্তাল অপরাজিত ২৮* (১৮ বলের মোকাবেলায়), অধিনায়ক ইয়াশ ঢুল ২৬ ও রাজ বাওয়া ২৩ রান করেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশের পক্ষে অধিনায়ক রাকিবুল শিকার করেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান, এসএম মেহরব ও আরিফুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ভারত অনূর্ধ্ব-১৯ দল : ২৪৩/৮ (৫০ ওভার)রশিদ ৯১*, ভিকি ২৮*, ঢুল ২৬রাকিবুল ৪১/৩, নাইমুর ৩৬/১, মেহরব ৩৬/১, আরিফুল ৩৭/১, সাকিব ৫১/১

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৩০/০ ( ৫ ওভার ) মাহফিজুল ২৬*, তাজিবুল ৩*।

জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ২৪৪ রান।