1256

জাতীয় দল কারও ব্যক্তিগত জায়গা না : রুবেল

দেশের শীর্ষস্থানীয় পেসার হওয়া সত্ত্বেও কয়েক মাস ধরে জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন না রুবেল হোসেন। রুবেলকে উপেক্ষার কারণে সমর্থকদের একাংশের মধ্যেও আছে ক্ষোভ। যদিও রুবেল জানেন, নজরকাড়া পারফর্ম করলে আবারও তিনি ফিরবেন জাতীয় দলে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশ জাতীয় দলের এই পেসার সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়েছিলেন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে। মোহাম্মদ সাইফউদ্দিন চোটের কারণে ছিটকে পড়লে রুবেলকে বাংলাদেশ দলের মূল স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। তবে রুবেলের ম্যাচ খেলার সুযোগ হয়নি। বিশ্বকাপ শেষে দেশে ফিরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলেও জায়গা হয়নি তার। ৩১ বছর বয়সী এই ডানহাতি পেসার গত মার্চে নিউজিল্যান্ড সফরে জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রুবেল অবশ্য জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়া নিয়ে মুখ খুলতে নারাজ। শুধু বললেন, জাতীয় দল কারও ব্যক্তিগত জায়গা নয়, তাই পারফর্ম করলে ফেরাও অসম্ভব নয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিনি বলেন, ‘জাতীয় দলে খেলতে পারিনি- এটা নিয়ে কিছু বলতে চাচ্ছি না। কারণ এটা পুরোটাই নির্বাচক কমিটির হাতে। আমার পূর্ণ মনোযোগ এখন বিপিএলে। বিপিএলে ভালো করতে হবে, এটাই মূল লক্ষ্য। সেভাবেই প্রস্তুতি নিয়েছি। আমি ভালো করলে আমাকে নিতে হবে। জাতীয় দল সবার জন্য খোলা। ভালো করলে যেকোনো ক্রিকেটার খেলতে পারবে। এটা কারও ব্যক্তিগত জায়গা না।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অবশ্য রুবেলের বিগত কয়েক মাসের প্রতিযোগিতামূলক পারফরম্যান্স ঘাঁটলে বাদ পড়ার কারণ খুঁজে বের করা দুরূহ হতে পারে। সেসব আলোচনা একপাশে রেখে এখন তার মনোযোগ বিপিএলে, যেখানে রুবেল খেলবেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও কিংবদন্তি সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সাথে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রুবেল বলেন, ‘আমি কিন্তু এখানে ভালো পারফর্ম করেই এসেছি। এমন নয় যে খারাপ করে দলের সাথে গিয়েছি। তারপরও আমাদের দেশে সবকিছু নিমেষে বদলে যায়। বিপিএলে ভালো করতে চাই। রিয়াদ ভাই নিজেই দেখতে পারছেন আমি কেমন করছি।’