1251

বিপিএল নয় এবার ওয়ানডে দলে খেলবেন তামিম, মাহমুদউল্লাহ ও মুস্তাফিজ

চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরের লঙ্গার ভার্সনে খেলা হয়নি তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদের। সাদা পোশাকে লড়াইয়ের পর ৯ জানুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে ফরম্যাটের লড়াই। আর সেখানেই খেলবেন তারা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওয়ানডে টুর্নামেন্টে তামিমকে এবারের আসরে জন্য রিটেইন করেছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ড্রাফট থেকে মাহমুদউল্লাহকে দলে টেনেছিল বিসিবি নর্থ জোন ও মুস্তাফিজকে দলে ভেড়ায় বিসিবি সাউথ জোন। এই তিন জনের ওয়ানডেতে খেলার বিষয়টি ক্রিকফ্রেঞ্জিকে নিশ্চিত করেছেন জাতীয় নির্বাচক হাবিবুল বাশার সুমন। বিসিএলের তৃতীয় রাউন্ডের খেলা দেখতে এখন চট্টগ্রামে অবস্থান করছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেই সঙ্গে তিনি ইঙ্গিত দিয়েছেন আসন্ন এই টুর্নামেন্টে খেলতে পারেন সাকিব আল হাসানও। যিনি এই মুহূর্তে অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। ২২ ডিসেম্বর পরিবারের সঙ্গে সময় কাটাতে সেখানে গিয়েছেন এই অল রাউন্ডার। জানুয়ারির প্রথম সপ্তাহে দেশের ফেরার কথা রয়েছে তার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকালে মুঠোফোনে ক্রিকফ্রেঞ্জিকে বাশার বলেন, ‘৯ জানুয়ারি থেকে সিলেটে বিসিএলের ওয়ানডে ফরম্যাটের খেলা শুরু হওয়ার কথা রয়েছে। সেখানে তামিম, মাহমুদউল্লাহ ও মুস্তাফিজ খেলবেন। এছাড়া সাকিবও খেলতে পারে তবে সেটা এখনও নিশ্চিত নয়।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিসিএলে তৃতীয় রাউন্ডের খেলা আজ শেষ হয়েছে। ২ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোনের ফাইনাল অনুষ্ঠিত হবে। এরপর ৯ জানুয়ারি থেকে ওয়ানডে শুরু হওয়ার কথা, যা সিলেটে হবে বলে জানিয়েছেন হাবিবুল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজেই শেষবার খেলেছেন তামিম। চোটের কারণে ছিলেন না ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজে। টানা খেলার বাইরে থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে সরিয়ে নেন ওয়ানডে অধিনায়ক।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এরপর গত ৬ অক্টোবর নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলার সময় হাতের বুড়ো আঙুলে আঘাত পান তামিম। কিন্তু ভুল চিকিৎসায় তার মাঠে ফেরা বিলম্বিত হয়। শুরুতে তামিমের আঙুলে দুটি চিড় ছিল। কিন্তু এক্স-রেতে একটি ধরা পড়ে। সেই মোতাবেক চলে তার পুনর্বাসন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইতোমধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শেষে অনুশীলনে ফিরেছে তামিম। এবার বিসিএল দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় দেশসেরা এই ওপেনার। মুস্তাফিজুর রহমানও পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সাইড স্ট্রেইনের চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন। তিনিও এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরতে যাচ্ছেন।