1241

ব্রেকিং নিউজ: আনফিট রোহিত, ভারতের ওয়ানডে দলের অধিনায়ক হচ্ছেন যিনি

দক্ষিণ আফ্রিকা সফরের আগে ওয়ানডে দল থেকে বিরাট কোহলিকে সরিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এ নিয়ে বোর্ড ও কোহলির মধ্যে মতবিনিময় হয়েছে। চলতি টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। সেই সিরিজ উপলক্ষে চলতি সপ্তাহে ভারতের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করা হতে পারে। কিন্তু নতুন অধিনায়ক রোহিত শর্মার ফিটনেস নিয়ে সমস্যা থাকায় সময় নিচ্ছেন নির্বাচকরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রশ্ন উঠেছে, রোহিত যদি সুস্থ হতে না পারেন তাহলে তাঁর জায়গায় অধিনায়ক কে হবেন? এই দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন লোকেশ রাহুল। টেস্ট সিরিজে না থাকায় রাহুলকেই সহ-অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। ফলে রোহিত সুস্থ হতে না পারলে তাঁর অধিনায়ক হওয়ার সম্ভাবনাই বেশি। সম্প্রতি ব্যাট হাতেও দারুণ ফর্মে আছেন রাহুল। চলমান সেঞ্চুরিয়ন টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন। রাহুলের সঙ্গে এই লড়াইয়ে দ্বিতীয় যিনি আছেন তিনি রবিচন্দ্রন অশ্বিন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ভারতের এই তারকা স্পিনার অভিজ্ঞতার দিক দিয়ে রাহুলের চেয়ে অনেকটাই এগিয়ে । তবু নেতৃত্বের দৌড়ে রাহুল এগিয়ে। রোহিত এই মুহূর্তে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে আছেন। সেখানেই তাঁর হ্যামস্ট্রিংয়ের চোটের চিকিৎসা চলছে। ভারতের টেস্ট দলে ছিলেন রোহিত। কিন্তু দল দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার ঠিক আগে অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান। ১৯ জানুয়ারি থেকে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে। শেষ দুই ম্যাচ ২১ ও ২৩ জানুয়ারি।