inCollage 20211228 173846253

ব্রেকিং নিউজঃ একমাত্র উপায়ে ড্রাফটে উপেক্ষিত আশরাফুল-নাসির দল পেতে পারেন

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে আবাহনীর বিপক্ষে ৪৮ বলে ৭২ রানের যে ঝকঝকে ইনিংস মোহাম্মদ আশরাফুল খেলেছিলেন, তা বিপিএলে দল পাওয়ার জন্য যথেষ্ট ছিল। কিন্তু সাবেক জাতীয় দলের অধিনায়কের জন্য গতকাল সোমবার (২৭ ডিসেম্বর) প্লেয়ার্স ড্রাফটে আগ্রহ দেখায়নি কেউ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শুধু আশরাফুল নয়, নাসির হোসেন কিংবা উদীয়মান লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব, ব্যাটসম্যান তানজিদ হাসান তামিমকে কেউ দলে ডাকেনি। তবে তাদেরও সুযোগ আছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ার। সোমবারের ড্রাফটের পরও দল গোছানো চূড়ান্ত হয়নি। ড্রাফটে দল না পাওয়া ক্রিকেটারদের টানার সুযোগ আছে সব দলেরই। সর্বোচ্চ ১৪ জন দেশি ও ৮ বিদেশি ক্রিকেটার নিতে পারবে প্রতিটি দল। এখনো কোনো দলই ২২ জনের স্কোয়াড পূরণ করতে পারেনি। ফলে আশরাফুল, নাসির, আমিনুল, তানজিদ তামিমদেরও সুযোগ আছে দল পাওয়ার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মুশফিকের খুলনা এখন পর্যন্ত দলে নিয়েছে ১০ দেশি ক্রিকেটারকে। এছাড়া চট্টগ্রাম ১১, ঢাকা ১২, সিলেট ও বরিশাল ১৩ এবং কুমিল্লা সর্বোচ্চ ১৪ জন ক্রিকেটার নিয়েছে। কুমিল্লা বাদে বাকি পাঁচ দলেরেই সুযোগ আছে দেশি ক্রিকেটার নেওয়ার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেদিকেই তাকিয়ে আছেন জাতীয় দলের লেগ স্পিনার আমিনুল, ‘আসলে আমি বিষয়টি স্বাভাবিকভাবে নিয়েছি। মাত্র তো আজ শুরু হলো (বিপিএল কার্যক্রম)। এখনো সময় বাকি আছে। দেখা যাক সামনে কী আছে। এই মুহূর্তে এর চেয়ে বেশি আসলে আমার বলার নাই। সময় হলে বলা যাবে।’ আশরাফুলও অপেক্ষায় আছে ডাক পাওয়ার, ‘ঢাকা লিগ আমার ভালোই কেটেছিল। আমি শুরুতে ব্যাটিং করে যতটা পারি রান করার চেষ্টা করেছি। সময় আছে। হয়তো কেউ ডাকবে। সেই অপেক্ষাতেই আছি।’