1223

বিপিএল নিলাম হঠাৎ রিয়াদকে নিয়ে যা বললেন তামিম

একজন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক, আরেকজন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তৃতীয়জন এখন জাতীয় দল থেকে যোজন যোজন দূরে। তবে ‘অধিনায়ক’ শব্দটি বললে দেশের ক্রিকেটে সবার আগে চোখে ভাসে তার ছবি। অধিনায়কত্ব দিয়েই নিজেকে তিনি নিয়ে গেছেন অন্য উচ্চতায়। মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা, দেশের ক্রিকেটের তিন মহারথী এবার বিপিএলে একই দলে। এখন কৌতূহল, দলের নেতৃত্ব দেবেন কে!

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ড্রাফটের আগের দিন পর্যন্ত যে চিত্র ছিল, তাতে দল নিশ্চিত ছিল না কারও। শেষ মুহূর্তে নাটকীয় পালাবদলে মালিকানা বদল হয় ঢাকা ফ্র্যাঞ্চাইজির। বিসিবি এই দলের দায়িত্ব নেওয়ার পর ড্রাফটের কয়েক ঘণ্টা আগে তারা দলে নেয় মাহমুদউল্লাহকে। পরে ড্রাফটে প্রথম ডাকে তারা নেয় তামিমকে, তৃতীয় ডাকে মাশরাফিকে। দেশের ক্রিকেটের এই তিন তারকা একসঙ্গে বিপিএলে এক দলে খেলবেন এবারই প্রথম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ বিষয়ে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সাংবাদিকদের বলেন, তিনি মাহমুদউল্লাহর কল পাওয়ার পরই ড্রাফটে গেছেন। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকে দুজনের সম্পর্কের তিক্ততা নিয়ে গুঞ্জন ছড়ায়। তামিমের ভাষায়, ‘দেখেন, একটা বিষয় শেয়ার করি, আমরা তো মাত্র এক রাতের মতো সময় পেলাম। তো আজ সকালেই রিয়াদ ভাই (মাহমুদ উল্লাহ) আমাকে কল করে বলল, তুই একটু জলদি আয়। তো এখানে আমি আর কী বলব বা কিভাবে বোঝাব আমাদের সম্পর্কের ব্যাপারে?’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিনজন এক দলে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তামিম আরো বলেন, ‘এ রকম তো প্রত্যাশা করা যায় না আসলে। সাধারণত যেটা হয়, আমরা তিনজন তিন দলে থাকি। এবার সৌভাগ্যবশত হয়েছে, খুব খুশি। আমার মনে হয়, ক্রিকেটে জেতা-হারাটা তো সব না। ক্রিকেটে উপভোগ করাটা খুব গুরুত্বপূর্ণ। যদি উপভোগ করার ব্যাপার না থাকে, তাহলে বিশ্বে কেউই খেলবে না। আমরা তিনজন একসঙ্গে থাকলে এমনিতেই উপভোগ করব।