1222

চার ছক্কার ঝড়ে শুভাগত-সৌম্যের জোড়া সেঞ্চুরি

সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে বড় সংগ্রহ পেয়েছে সেন্ট্রাল জোন। সৌম্য সরকারের পর সেঞ্চুরি হাঁকিয়েছেন অধিনায়ক শুভাগত হোম। তাদের জোড়া সেঞ্চুরিতে ৪৮১ রান তুলে অলআউট হয়েছে সেন্ট্রাল জোন। সাউথ জোনের হয়ে পাঁচ উইকেট শিকার করেছেন রিশাদ হোসেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আগের দিনের চার উইকেটে ২৯১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল সেন্ট্রাল জোন। সকালে সাবধানী শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার সৌম্য ও শুভাগত। আগের দিন সেঞ্চুরি করা সৌম্য এদিন স্পর্শ করেছেন দেড়শো রানের মাইলফলক।অবশ্য এরপর আর বেশি দূর এগোতে পারেননি এই টপ অর্ডার ব্যাটার। নাহিদুল ইসলামের বলে লেগ বিফোরের ফাদে পরে সাজ ঘরে ফিরেছেন ১৫০ রান করে। ষষ্ঠ উইকেটে জাকির আলিকে সঙ্গে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান সেন্ট্রাল জোনের অধিনায়ক।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জাকির-নাজমুল ইসলামরা ভালো শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি। তবে এক প্রান্ত আগলে রেখে নিজের ফার্স্ট ক্লাস ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন শুভাগত। তিনি সাজ ঘরে ফিরেছেন ১৫২ রান করে। যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অধিনায়ক ফিরলে দল আর বেশি দূর এগোতে পারেনি। শেষ পর্যন্ত দল অলআউট হয়েছে ৪৮১ রানে। সাউথ জোনের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন রিশাদ হোসেন। শেষ বিকেলে সাউথ জোন ব্যাটিংয়ে নেমে এক উইকেট হারিয়ে ৯২ রান তুলেছে। হাফ সেঞ্চুরি করে অপরাজিত আছেন পিনাক ঘোষ।

সংক্ষিপ্ত স্কোর:

সেন্ট্রাল জোন – ৪৮১/১০ (ওভার ১৪৭.৫)

(শুভাগত ১৫২, সৌম্য ১৫০; রিশাদ ৫/১২৯, নাসুম ২/১৪১)

সাউথ জোন – ৯২/১ (ওভার ৩০)

(পিনাক ৬৭*, অমিত ২৫*; অপু ১/১৭)