1171

সবচেয়ে শিরোপা জয়ের বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে শোয়েব মালিক

১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শোয়েব মালিকের। দীর্ঘ ২২ বছর ধরে খেলা ৪০ বছর বয়সে পাকিস্তানের এই অলরাউন্ডার এখনো খেলে যাচ্ছেন সমান তালে। ক্যারিয়ারের দীর্ঘসময়ের এই প্রমাণ তিনি রেখে যাচ্ছেন হাতেনাতেই। টি-টোয়েন্টি টুর্নামেন্ট সর্বোচ্চ শিরোপা জয়ের হাতছানি রয়েছে তার সামনে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

লঙ্কান প্রিমিয়ার লিগের(এলপিএল) এবারের আসরের ফাইনালে গলে গ্ল্যাডিয়েটরসকে ২৩ রানে হারিয়ে টানা তৃতীয় শিরোপা জিতেছে তার দল জাফনা কিংস। এই দলের হয়ে তিনবারই খেলেছেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। আর দলের হয়ে এবারের শিরোপা জিতে বিশ্বরেকর্ডের খুব কাছে চলে গিয়েছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিভিন্ন ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে সবচেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ডটা ক্যারিবীয় অলরাউন্ডার ডুয়াইন ব্রাভোর দখলে। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের হয়ে সিপিএলে কাইরন পোলার্ডের রেকর্ডে ভাগ বসানোর পর আইপিএলে চ্যাম্পিয়ন হয়ে ছাড়িয়ে গেছেন স্বদেশীকেও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে এবার লঙ্কান প্রিমিয়ার লিগ জিতে ব্রাভো এবং পোলার্ডকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছেন শোয়েব মালিক। জাফনা কিংসের হয়ে টানা তৃতীয় ট্রফি জেতার মাধ্যমে টি-টোয়েন্টিতে ১৪টি শিরোপা জিততে সক্ষম হলেন তিনি। উল্লেখ্য, এলপিএলের ফাইনালে শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে শোয়েব মালিকের জাফনা কিংস। রান তাড়া করতে নেমে ১৭৮ রানে থামে গলের ইনিংস।