unnamed 2

রোনালদোকে নিয়েই সর্বনাশ হয়েছে য়্যুভেন্টাসের!

য়্যুভেন্টাসের কিংবদন্তি গোলকিপার জিয়ানলুইজি বুফন বলেছেন, ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে এনেই তুরিনের ক্লাবটির দলগত স্পিরিট নষ্ট হয়ে গেছে। রোনালদো যখন ক্লাবটিতে ছিলেন, তখনই ডিএনএ হারিয়ে ফেলেছে য়্যুভেন্টাস।

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার আগে ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত ৩ বছর ইতালির এই জায়ান্ট ক্লাবটিতে ছিলেন সিআরসেভেন। এই সময়ে ১৩৪ ম্যাচে ১০১ গোলও করেছেন এই পর্তুগীজ গোলমেশিন। জিতেছেন দুটি সিরি আ এবং দুটি ইতালিয়ান সুপার কাপ। কিন্তু ক্লাবটিকে কোনো চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি এই সুপারস্টার। এর বাইরে ক্লাবটিতে রোনালদোর শেষ বছরে গত এক দশকের মধ্যে প্রথমবারের মতো সিরি আ জিততে পারেনি তুরিনের বুড়িরা।

জিয়ানলুইজি বুফন বলেন, রোনালদো য়্যুভেন্টাসে যোগ দেয়ার বছরেই চ্যাম্পিয়ন্স লিগ জেতার সম্ভাবনা ছিল ক্লাবটির। সে বছর পিএসজিতে যোগ দেই আমি। জানি না কী হয়েছিল। তারপর আবার ফিরে আসি য়্যুভেন্টাসে। রোনালদোর সাথে আমরা ভালো করেছি। কিন্তু মনে হয়েছে, ক্লাবের ডিএনএটাই যেন হারিয়ে গেছে! ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিলাম আমরা। তখন দলের সবাই ছিল এককাট্টা। কিন্তু রোনালদোকে নিয়ে সেটা নষ্ট হয়ে গেছে।