পাঁচ ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান

আফগান ক্রিকেট বোর্ড এসিবি আগামী বছরের জন্য দেশটির ক্রিকেটারদের সফরসূচি চূড়ান্ত করেছে। এই সূচী অনুযায়ী বাংলাদেশ সফরে আসবে রশিদ-নবীরা।

আগামী বছর ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। সফরটিতে মোট পাঁচটি খেলবে তারা। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে থাকছে তিনটি ওয়ানডে ম্যাচ। এছাড়া দুইটি টি-টোয়েন্টি ম্যাচেও মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।
ম্যাচের নির্দিষ্ট দিনক্ষণ জানানো না হলেও বলা হয়েছে ফেব্রুয়ারি-মার্চে সিরিজটি মাঠে গড়াবে। ধারণা করা হচ্ছে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়ার পর অর্থাৎ ২০ ফেব্রুয়ারির পরে শুরু হবে এই দ্বিপাক্ষিক সিরিজটি।

২০১৯ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিল আফগানিস্তান ক্রিকেট দল। সেই সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ ও জিম্বাবুয়ে-বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলেছিল আফগানিস্তান। উল্লেখ্য, চলতি বছর মার্চ মাস থেকে এ পর্যন্ত কোনো দ্বিপাক্ষিক সিরিজই খেলেনি আফগানিস্তান।

প্রসঙ্গত, ২০২২ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে আফগানিস্তানের নতুন মৌসুমের যাত্রা। সিরিজটি আফগানিস্তানের হোম সিরিজ হিসেবে কাতারে অনুষ্ঠিত হওয়ার কথা। তারপর জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ সফরে আসবে আফগানরা।

বাংলাদেশ সফর শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে যাবে আফগানিস্তান। মে-জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলে জুলাই-আগস্টে আয়ারল্যান্ড সফরে একটি টেস্ট পাঁচটি ওয়ানডে খেলতে যাবে দলটি। আবারও জিম্বাবুয়ের বিপক্ষে দুই টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে ও দুই টেস্ট খেলে বছরের ইতি টানবে আফগানিস্তান।

You May Also Like