1088

বিপিএল নিলামের আগেই চমক দেখালো বরিশাল, দলে নিলেন বিশ্বের এক নম্বর ক্রিকেটারকে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর হবে জানুয়ারিতে। অষ্টম আসরকে কাজ শুরু হয়েছে। ফ্র্যাঞ্চাইজির তালিকা প্রকাশ না করলেও এরই মধ্যে কিছু দল খেলোয়াড়দের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছে।এর মধ্যে চমক সৃষ্টি করেছে বরিশাল। দেশের ক্রিকেটারদের নিয়ে গত বছর আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। সেই আসরে বরিশালের প্রতিনিধিত্ব করেছিল ফরচুন গ্রুপ। এবার বিপিএলেও নাম লেখাল প্রতিষ্ঠানটি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ফরচুন গ্রুপ চমক হিসেবে নিয়ে আসছে সাকিব আল হাসানকে। সাকিবকে আইকন ক্রিকেটার ও অধিনায়কের দায়িত্ব দিতে কথা পাকাপাকি করে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিটি। চমক আছে আরও একটি। জাতীয় দলের টিম লিডার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বরিশালের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। সাকিব ও সুজনের সাথে বরিশালের কথা পাকাপাকি হওয়ার বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্র।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ফ্র্যাঞ্চাইজি হিসেবে অতীতে সাফল্যের সাথে অংশ নেওয়া তিন গ্রুপ বেক্সিমকো, বসুন্ধরা ও জেমকন গ্রুপ এবার বিপিএলে অংশ নিচ্ছে না। এবারের আসরে অংশ নেবে ৬টি দল, যদিও ৮টি বড় বড় প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করেছে ফ্র্যাঞ্চাইজি হওয়ার জন্য।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দুটি ফ্র্যাঞ্চাইজিকে এবার তাই আশাহত হতে হবে। আগামী রবিবারের মধ্যেই ফ্র্যাঞ্চাইজি তালিকা চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে প্লেয়ার্স ড্রাফটের খসরা তালিকাও প্রায় চূড়ান্ত হয়েছে গেছে। আগামী শনিবারের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) জমা দেওয়া হবে দেশি খেলোয়াড়দের তালিকা।