ছন্দ ধরে রেখেছে বার্সেলোনা, জয় পেয়েছে য়্যুভেন্তাস

ছন্দ ধরে রেখেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে রায়ো ভায়াকানোর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে কাতালানরা। অন্যদিক, কোপা ইতালিয়াতে জয় পেয়েছে য়্যুভেন্তাস। স্প্যালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পির্লো শিষ্যরা।

লিগ টেবিলে কর্তৃত্ব দেখাতে না পারলেও, কোপা দেল রে’তে নিজেদের অবস্থান ধরে রেখেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। রাউন্ড অব থার্টি টু থেকে বিদায় নিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে কাতালানদের প্রতিপক্ষ রায়ো ভায়াকানো।
ঘরের মাঠ স্তাদিও ভেলাকাসে একটা অঘটনের আভাস দিচ্ছিল ভায়াকানো। শুরু থেকে ভালোই টেক্কা দিচ্ছিল কাতালানদের। রক্ষণাত্মক ভঙ্গিতে আটকে রাখেন বার্সার আক্রমণ ভাগকে। বেশ কয়েকটি সুযোগ তৈরি হলেও, গোল আদায় করতে পারেনি কোম্যান শিষ্যরা। ফলে সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে চমকে দেয় স্বাগতিক ক্লাবটি। ৬৪ মিনিটে ফ্র্যান গ্রেসিয়া গোল করে ১-০’ এগিয়ে নেন দলকে। রিয়ালের মতো শঙ্কা জাগে পচা শামুকে পা কাটার। তবে সে সুযোগটা দেননি কাতালানদের প্রাণভোমরা লিওনেল মেসি। গ্রিজম্যানের সঙ্গে বোঝাপড়ায় দলকে সমতায় ফেরান ৬৯ মিনিটে।
ম্যাচটা যখন ড্রয়ের পথে এগুচ্ছিল তখন স্পট লাইটে আসেন ডি জং। জর্ডি আলবার অ্যাসিস্টে এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।
কোপা ইতালিয়াতে বড় জয় পেয়েছে রোনালদোর য়্যুভেন্তাস। যদিও এদিন একাদশে ছিলেন না পর্তুগিজ তারকা। শুরুটা হয় ১৬ মিনিটে পেনাল্টি থেকে। গোল করে দলকে এগিয়ে নেন মোরাতা। সিআর সেভেনের না থাকাটা টের পেতে দেননি সতীর্থরা। ৩৩ মিনিটে ফ্র্যাবোটা গোল করে ২-০তে এগিয়ে নেন দলকে। এরপর ৭৪ এবং ইনজুরি সময়ে আরো এক গোল করে য়্যুভেন্তাস। ফলে ৪-০ গোলের লিড পির্লো শিষ্যদের। শেষ পর্যন্ত এই একই ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে য়্যুভেন্তাস।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment