ফাইনালে ভারতকে বিশাল রানের টার্গেট দিল বাংলাদেশের

1023

ভারতে অনুষ্ঠিত হওয়া তিন দলীয় টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল মুখোমুখি হয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ বি দলের। প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল আশিকুর জামান ও আইচ মোল্লার দুর্দান্ত ইনিংসে ভর করে মাঝারী পুঁজি পেয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিন টস হেরে ব্যাটিং করতে নামা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার মাহফিজুল ইসলাম ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। রানের খাতা খোলার আগেই ধানুশের বলে বোল্ড হয়ে সাজঘিরে ফিরে যান।আরেক ওপেনার ইফতিখার হোসাইন প্রান্তিক নাবিলের সাথে মিলে গড়েন ৪০ রানের জুটি। কিছুটা আগ্রাসী ব্যাটিং করা নাবিল এদিন খেলেন ২৫ বলে ২৮ রানের ইনিংস। যেখানে ছিল ৩টি চার ও ২টি ছক্কার মার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নাবিলের বিদায়ের খানিক সময় পর ওপেনার ইফতিখার ব্যক্তিগত ১৭ রানে সাজঘরের পথ ধরলে দলকে এগিয়ে নিতে থাকেন আইচ মোল্লা। নিচের সারিতে ফাহিম, আরিফুল কিংবা মেহেরবরা ব্যাট হাতে সুবিধা করতে না পারলে আশিকুর রহমানের সাথে জুটি গড়েন আইচ মোল্লা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৫৮ বলে ৫০ রানের ইনিংস খেলে আশিকুর রহমান ধানুশের শিকারে পরিণত হলে স্কোর আর খুব বেশি বড় করতে পারেনি টাইগাররা। আশিকুরের ৫০ রানের এই ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা। দশম ব্যাটসম্যান হিসেবে আইচ মোল্লা রানআউট হয়ে সাজঘরে ফিরে যান ৯৩ রানের ইনিংস খেলে।এই ইনিংস খেলতে আইচ মোল্লা হাঁকিয়েছেন ১০টি চার ও ২টি ছক্কা। ১০২ এর বেশি স্ট্রাইকরেটে ব্যাটিং করা আইচ মোল্লা ৯৩ রান করতে খেলেছেন ৯১টি বল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নির্ধারিত ৫০ ওভারের মধ্যে বাংলাদেশের যুবারা ৪১ ওভার ৪ বলে সব কয়টি উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৩৪ রান।
বল হাতে এদিন ভারত অনূর্ধ্ব-১৯ বি দলের হয়ে ধানুশ গওধা নিয়েছেন ৬২ রানে ৩ উইকেট এছাড়া রবি কুমার ৪৪ রানে ২টি, ওম কানাবার ৫০ রানে ২টি এবং শাসওয়াত ২৭ রানে নেন ২টি উইকেট।

You May Also Like