জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জিতলো আর্জেন্টিনা

inCollage 20211207 140327953

জার্মানিকে উড়িয়ে দিয়ে যুবাদের হকি বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। রবিবার রাতে ভারতের ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনূর্ধ্ব-২১ বিশ্বকাপের ফাইনালে জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছে আকাশী-নীল জার্সীধারীরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ফাইনালে হ্যাটট্রিক করেছেন আর্জেন্টিনার লাউতারো ডমিনি। বাকি গোলটি করেছেন ফ্রাংকো আগুস্তোনি। জার্মানির গোল দুটি করেছেন জুলিয়াস হায়নার ও মাসি পান্ডট। ভারতের মাটিতে যুবাদের বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে এদিন দুদলই সমান তালে লড়াই করেছে। তবে, প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ১০ ও ২৫তম মিনিটে জোড়া গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো ডমিনি

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর্জেন্টিনা সাড়াশি আক্রমণের বিপরীতি তৃতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়ায় জার্মানি। ৩৬ ও ৪৭তম মিনিটে হায়নার ও পান্ডট গোল সমতায় ফেরায় জার্মানি। কিন্তু, চতুর্থ কোয়ার্টার ম্যাচের ৫০তম মিনিটে নিজের হ্যাট্রিক পূর্ণ করে আর্জেন্টিনাকে জয়ের পথ দেখিয়ে দেন লাউতারো ডমিনি।

দশ মিনিট পরই জার্মানির জালে শেষ পেরেকটি ঠুকে দেন ফ্রাংকো আগুস্তোনি। বাকি সময় আর কোন গোল না হলে ৪-২ গোলের জয়ে ১৬ বছর পর যুবাদের হকিতে বিশ্বচ্যাম্পিয়ন শিরোপা তুলে নেয় আর্জেন্টিনা। গ্রুপ পর্বের ম্যাচে এই জার্মানির কাছেই ২-৩ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা।

You May Also Like