জার্মানিকে উড়িয়ে দিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

1016

এবার উপমহাদেশের মাটিতেই প্রতিযোগিতার ইতিহাসের সবচেয় সফলতম দল জার্মানিকে উড়িয়ে দিয়ে যুবাদের হকি বিশ্বকাপের শিরোপা পুনরুদ্ধার করে আকাশী-নীল জার্সীধারীরা। গতকাল (রোববার) রাতে ভারতের ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে হকির যুব বিশ্বকাপের ফাইনালে জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যারাডোনার দেশের হয়ে ম্যাচে হ্যাট্রিক করেছেন লাউতারো ডমিনি। বাকি গোলটি করেছেন ফ্রাংকো আগুস্তোনি। ছয়বারের চ্যাম্পিয়ন জার্মানির গোল দুটি করেছেন জুলিয়াস হায়নার ও মাসি পান্ডট। ভারতের মাটিতে যুবাদের বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে এদিন দুদলই সমান তালে লড়াই করেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে, প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ১০ ও ২৫তম মিনিটে জোড়া গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো ডমিনি। আর্জেন্টিনা সাড়াশি আক্রমণের বিপরীতি তৃতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়ায় জার্মানি। ৩৬ ও ৪৭তম মিনিটে হায়নার ও পান্ডট গোল সমতায় ফেরায় রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়নরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু, চতুর্থ কোয়ার্টার ম্যাচের ৫০তম মিনিটে নিজের হ্যাট্রিক পূর্ণ করে আর্জেন্টিনাকে জয়ের পথ দেখিয়ে দেন লাউতারো ডমিনি। দশ মিনিট পরই জার্মানির জালে শেষ পেরেকটি ঠুকে দেন ফ্রাংকো আগুস্তোনি। বাকি সময় আর কোন গোল না হলে ৪-২ গোলের জয়ে ১৬ বছর পর যুবাদের হকিতে বিশ্বচ্যাম্পিয়ন শিরোপা তুলে নেয় আর্জেন্টিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গ্রুপ পর্বের ম্যাচে এই জার্মানির কাছেই ২-৩ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। যুবাদের হকির বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্পেনকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে জার্মানি। শেষ চারে স্বাগতিক ভারতকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে রেকর্ড অষ্টমবারের মতো ফাইনাল নিশ্চিত করে দেশটি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অন্যদিকে, কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে যায় আর্জেন্টিনা। প্রতিযোগিতার শেষ চারে ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে ৩-১ গোলে জিতে ফাইনালে উঠে লাতিন আমেরিকার দেশটি। ফাইনালে শক্তিশালী জার্মানদের কাঁদিয়ে মুকুট পুনরুদ্ধার করল ফুটবল ঈশ্বরের দেশ।

You May Also Like