নিউজিল্যান্ড সফরে সাকিব যাবে কিনা চুরান্ত সিদান্ত জানালো বিসিবি

PicsArt 12 06 06.10.24

আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার ঘণ্টাখানেক পরই এই সিরিজ থেকে ছুটি চেয়ে বিসিবি’র কাছে চিঠি পাঠান সাকিব আল হাসান। অবশেষে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সাকিবের ছুটি মঞ্জুর করেছেন। অর্থাৎ নিউজিল্যান্ড সফরে পাওয়া যাচ্ছে না সাকিবকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সোমবার (৬ ডিসেম্বর) বিসিবি প্রেসিডেন্ট সংবাদ সম্মেলনে জানালেন, কেউ যদি ছুটি চায়, খেলতে না চায়, বিশ্রাম চায়, ব্রেক চায় আমাদের কোনো আপত্তি নেই।

কদিন ধরেই শোনা যাচ্ছিল আসন্ন নিউজিল্যান্ড সিরিজে যাচ্ছেন না সাকিব। সোমবার (৬ নভেম্বর) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘বিশ্রাম দিয়ে খেলানো..যার বিশ্রাম দরকার তাকে তো বিশ্রাম দিতেই হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক আর যে খেলোয়াড়ই হোক না কেন। ওর (সাকিব) ব্যাপারটা ভিন্ন। ওতো আর ইনজুরিতে না। ওরা বিশ্রাম চায়নি। ও ব্রেক চেয়েছে, পারিবারিক কারনে সে ছুটি চেয়েছে। ব্রেক চেয়েছে। কাজেই জিনিসটা কিন্তু এক নয়। এটা ইনজুরিও না বিশ্রামও না। অবশ্যই সে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার,কোনো সন্দেহ নেই।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দল ঘোষণার ঘণ্টাখানেক পরেই ছুটি চেয়ে লিখিত চিঠি দেন সাকিব। তার চিঠি দেওয়ার পরেই সেটা মঞ্জুর করেছেন বিসিবি সভাপতি। সে ব্যাপারে তিনি বলেন, ‘এটাতো আগে থেকেই বলে আসছি, কেউ যদি ছুটি চায়, খেলতে না চায়, বিশ্রাম চায়, ব্রেক চায় আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু সেটি আনুষ্ঠানকি ভাবে হতে হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জিনিসটা হচ্ছে আমরা এ বিষয়টি আগাম জানতে চাই। হঠাৎ করে আসলে আমাদের জন্য কঠিন হয়ে যায়। আগামী জানুয়ারি থেকে আমরা যে জিনিসটা করছি সেটা হচ্ছে কারো যদি বিশ্রাম, ব্রেক লাগে তাহলে আমাদের আগে থেকে জানাতে হবে। তাহলে আমরা অন্য খেলোয়াড়কে তৈরি করতে পারবো।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চলতি পাকিস্তান সিরিজ শেষ হতেই নিউজিল্যান্ডের বিমান ধরার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। সফর, কোয়ারেন্টাইন মিলিয়ে ৪০ দিনের সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ১ জানুয়ারী, দ্বিতীয়টি ৯ জানুয়ারী। গত বছরের শুরুতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে গিয়েছিল বাংলাদেশ দল। ওই সফরেও ছিলেন না সাকিব। পিতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন তিনি।

You May Also Like