নিউজিল্যান্ড সিরিজে তাসকিনের দিকে তাকিয়ে পুরো বাংলাদেশ

10009

ঘরের মাঠে আহামরি ভালো করার মত উইকেট পান না পেসাররা, এমন অভিযোগ দীর্ঘদিনের। চলতি মাসেই বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ড সফরে। নিউজিল্যান্ডের পেস বান্ধব কন্ডিশনে পেসাররা ভালো করতে সক্ষম হবেন, এমন আশা সাবেক ক্রিকেটার ও বর্তমান কোচ মিজানুর রহমান বাবুলের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে তাসকিন আহমেদকে নিয়ে একটু বেশিই আশা তার। ফর্মের তুঙ্গে থাকা এই পেসার পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারছেন না চোটের কারণে। তবে নিউজিল্যান্ডে তিনি পুরো ছন্দ নিয়ে দলের পেস আক্রমণকে সামলে রাখবেন, আশা বাবুলের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাবুল বলেন, ‘নিউজিল্যান্ডে পেস বান্ধব উইকেট থাকে। বাংলাদেশের সেরা পেস ইউনিটই যাচ্ছে। যারা পারফর্ম করছে বা জোরে বল করছে। তাসকিন যাচ্ছে, এবাদত দিনদিন উন্নতি করছে। শহিদুল আছে শরিফুল আছে। খালেদ তো এই ম্যাচেও খেলছে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

‘আশা করছি ছেলেরা ওখানে ভালো বোলিংই করবে। রেকর্ড যদিও অন্য কিছু বলে, তবে আমি আশা করি ভালো হবে।’– বলেন তিনি।

টেস্টে ধারাবাহিকভাবে লাইন-লেন্থ মেনে বল করা জরুরী, তবে একইসাথে উইকেটের জন্যও মরিয়া হয়ে বল করতে হয় কাউকে না কাউকে। বাংলাদেশ দলের চাওয়া, নিউজিল্যান্ডে যেন এই দায়িত্ব তাসকিনই পালন করেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাবুল বলেন, ‘টেস্ট ধৈর্যের খেলা। ব্যাটিংয়ের মত বোলিংয়েও ধৈর্য রাখতে হয়। বোলাররা যখন উইকেট পায় না তখন ধৈর্য কমে যায়। যারা সুইং করতে পারে না তাদের ধারাবাহিকতা ধরে রাখতে হয়। এই ধৈর্য ধরে রাখতে হবে। তাসকিন যদি এই কাজটা করতে পারে, উইকেট নেওয়ার জন্য এক্সট্রাঅর্ডিনারি বোলিং, অন্যরা ধারাবাহিকতা বজায় রাখল। তাহলে সফল হতে পারি।’

You May Also Like