অবিশ্বাস্য কারনে বন্ধ বাংলাদেশ বনাম পাকিস্তানের খেলা

992

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেও বাগড়া দিয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে দ্বিতীয় দিন নির্ধারিত সময়ে ম্যাচ মাঠে গড়ায়নি।ঘূর্ণিঝড় জোয়াদের কারণে হেমন্তের শেষ দিকে এসেও বৃষ্টিস্নাত আবহাওয়া দেশজুড়ে। প্রথম দিনের দ্বিতীয় সেশনেও বাগড়া দিয়েছিল বৃষ্টি। তৃতীয় সেশনে মেঘলা আবহাওয়ায় খেলাই হয়নি আলোকস্বল্পতার কারণে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচ অফিসিয়ালরা তাই সিদ্ধান্ত নেন, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম দিনের খেলা শুরু হবে নির্ধারিত সময়ে ৩০ মিনিট আগে। সে অনুযায়ী দ্বিতীয় দিনের খেলা শুরুর কথা ছিল সকাল সাড়ে নয়টায়।কিন্তু গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা এখনও শুরু হয়নি। এই প্রতিবেদন লেখার সময় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পিচ কভার দিয়ে ঢেকে রাখা হয়েছে। বৃষ্টি থামলে কভার সরিয়ে মাঠ প্রস্তুত করে খেলা শুরু করা হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এখন পর্যন্ত ঢাকা টেস্টে মাত্র ৫৭ ওভার খেলা হয়েছে। তাতে ২ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করেছে সফরকারী দল। টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথম সেশনে চাপে পড়ে গিয়েছিল। ৫৯ রানে আব্দুল্লাহ শফিক ও ৭০ রানে আবিদ আলীকে সাজঘরে ফেরায় বাংলাদেশ। প্রথম দিনের লাঞ্চের আগে বাংলাদেশের স্পিনারদের দাপট ছিল দেখার মত।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যদিও দ্বিতীয় সেশনে সেই দাপট মিলিয়ে যায়। বৃষ্টির কারণে এই সেশনও খানিক বাধাগ্রস্ত হয়। দিনশেষে অপরাজিত রয়েছেন অধিনায়ক বাবর আজম (৬০) ও ওয়ান ডাউনে নামা আজহার আলী (৩৬)।

You May Also Like