হটাৎ করে অবিশ্বাস্য কারণে বন্ধ তৃতীয় সেশনের খেলা

983

ঢাকা টেস্টের শুরুটা মন মতো করতে পারেনি বাংলাদেশ। নতুন বলে পেস বোলিং জুটি তেমন বড় কোন বিপদে ফেল তে পারেনি আবদুল্লাহ শফিক এবং আবিদ আলীকে। উইকেটে থিতু হওয়া এই জুটি ভাঙতে মুমিনুক শরনাপন্ন হন স্পিনারদের। আর সাকিব-তাইজুলের বোলিং জুটিতেই প্রথম ব্রেক থ্রু পেয়েছে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শনিবার মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাবর আজম। ব্যাটিং করতে নেমে বাংলাদেশের বোলারদের ভালোই সামাল দেন আবিদ-শফিক। প্রথম ১৫ ওভারে স্বাগতিক বোলারদের বড় কোনো সুযোগই দেননি তারা।প্রথম ঘন্টা পাকিস্তানের পক্ষে গেলেও দ্বিতীয় ঘন্টার শুরুতে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন তাইজুল। ২৫ রান শফিককে বোল্ড করেন তিনি। ব্যাট-প্যাডের মাঝে থাকা ফাঁকা দিয়ে বল সোজা স্টাম্পে গিয়ে আঘাত করে এই ব্যাটসম্যানের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সঙ্গী হারিয়ে আবিদও ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। তাইজুলকে কাট করতে গিয়ে বোল্ড হন এই ওপেনার। ৩৯ রান আসে তার ব্যাট থেকে। তবে প্রথম সেশনে আর কোন উইকেট না হারিয়ে মধ্যাহৃ বিরতিতে যায় পাকিস্তান। মধ্যাহৃ বিরতি থেকে ফিরে দারুণ ব্যাটিং করতে থাকেন বাবর আজম এবং আজহার আলী।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দিনের দ্বিতীয় সেশনে দাপট দেখিয়েছেন পাকিস্তানের এই দুই ব্যাটার। এই সেশনে ২৬ ওভারে ৮৩ রান তুলেছে পাকিস্তান। বিরতিতে যাওয়ার আগে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বাবর। এদিকে ৩৬ রানে অপরাজিত রয়েছেন আজহার। তাতে হতাশার এক সেশন পার করলো বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তৃতীয় সেশনে খেলার জন্য মাঠে এলেও আবারও ড্রেসিং রুমে ফিরতে হয় দুই দলের ক্রিকেটারদের। মূলত আলোকস্বল্পতার কারণে আপাতত বন্ধ তৃতীয় সেশনের খেলা।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান- ১৬১/২ (৫৭ ওভার) (আজহার ৩৬*, বাবর ৬০*; তাইজুল ২/৪৯)

You May Also Like