আকাশ ছোয়া মুল্যে নিলামে তামিম, সাকিব, মুশফিকরা

982

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হতে যাচ্ছে আর মাত্র কিছুদিন পরই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে টুর্নামেন্ট শুরু হবার সময় জানিয়ে দেয়া হয়েছিল আগেই, এবার জানা গেল ক্রিকেটারদের মূল্যও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কোভিড পরিস্থিতির কারনে দেশের ঘরোয়া ক্রিকেট লম্বা সময় ধরে থমকে থাকার পর সেই অবস্থা বেশ আগেই কাটিয়ে উঠেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঘরোয়া ক্রিকেটের একাধিক টুর্নামেন্ট সফলতার সাথে শেষ করার পর এবার বিপিএলের অষ্টম আসর আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিসিবির পক্ষ থেকে বেশ কিছুদিন আগেই জানিয়ে দেয়া হয়েছিল বিপিএলের অষ্টম আসর মাঠে গড়াতে যাচ্ছে আগামী বছরের ২০ জানুয়ারি, যা শেষ হবে ২০ ফেব্রুয়ারিতে। সেই লক্ষ্যে টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার জন্য ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছে ক্রিকেট বোর্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আগামী বিপিএলে ক্রিকেটারদের মূল্য তালিকাও জানা গেছে ইতোমধ্যেই। যেখানে দেশের তারকা ক্রিকেটারদের থেকে বিদেশি ক্রিকেটারদের মূল্য রয়েছে বেশ খানিকটা বেশি। ‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা সাকিব-মুশফিক-তামিমদের পারিশ্রমিক ৫০ লাখ টাকা রাখা হলেও এই ক্যাটাগরিতে থাকা বিদেশি ক্রিকেটাররা পাবে ৬৪ লাখ ৫০ হাজার টাকা করে।শুধু ‘এ’ প্লাস ক্যাটাগরিই নয়, ‘এ’ থেকে ‘সি’ ক্যাটাগরি পর্যন্ত সব জায়গাতেই বিদেশি ক্রিকেটারদের মূল্য রাখা হয়েছে বেশি। ক্রিকেটার ছাড়া কোচের মূল্য ধরা হয়েছে ১০ লাখ টাকা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নিয়ম অনুযায়ী আগামী আসরের জন্য প্রতিটি দল তাদের স্কোয়াডে যুক্ত করতে পারবে সর্বনিম্ন তিনজন থেকে সর্বোচ্চ আটজন বিদেশি ক্রিকেটার। সেই সাথে দেশের ক্রিকেটারদের সংখ্যাটা প্রতি দলে হবে ১০ থেকে ১৪ জনের মধ্যে।বিপিএলে ক্রিকেটারদের পাওনা পরিশোধ নিয়ে বিস্তর অভিযোগ থাকায় আগামী আসরে ক্রিকেটারদের পাওনা বিসিবির মাধ্যমে পরিশোধ করতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে ক্রিকেটার ও কোচের পারিশ্রমিকের সাথে ঠিক করা হয়েছে টুর্নামেন্টের ভেন্যুও। দেশের তিন ভেন্যু মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিপিএলের ম্যাচগুলো।

You May Also Like