ব্রেকিং নিউজ: শাহরুখের কলকাতা নাইট রাইডার্স দারুন সুখবর দিল মুস্তাফিজকে

981

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অন্যতম সেরা জনপ্রিয় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পনেরোতম আসর শুরু হতে যাচ্ছে ২০২২ সালের এপ্রিল মাসে। টুর্নামেন্টের এই আসরকে ঘিরে ইতোমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। যার অংশ হিসেবে দলগুলোকে রিটেইন করানো ক্রিকেটারের তালিকাও দিতে বলা হয়েছে বেশ আগে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আইপিএলের গত আসরে ৮টি দল অংশ নিলেও আগামী আসরে দল বৃদ্ধি পেয়েছে আরও দুইটি। মোট ১০ নিয়ে আয়োজিত হতে যাওয়া টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজিগুলো ইতোমধ্যে শর্ত মেনে রিটেইন করানো ক্রিকেটারদের তালিকাও প্রকাশ করেছে। প্রতিটি দল সর্বোচ্চ ৪ জন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছে আগামী আসরের জন্য।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে আইপিএলের নিয়মিত সদস্য বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান গত আসরে খেলেছিলেন তার পুরনো ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের হয়ে। খুব বেশি ম্যাচ খেলার সুযোগ না পেলেও সেমি ফাইনাল ও ফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচে দেখা গিয়েছিল সাকিবকে। তবে এই অলরাউন্ডারের প্রতি নাইটদের আস্থা শতভাগ না থাকায় তাকে নিলামের জন্য উন্মুক্ত করে দিয়েছে নাইটরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শুধু সাকিব আল হাসানই নয়, দলটির দুই পেসার প্যাট কামিন্স এবং লকি ফার্গুসন এই দুইজনকেও রিটেইন করায়নি শাহরুখ খানের দল। ফলে দলটিতে পেসারের ঘাটতি দেখা দিয়েছে।আরেক বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান গত আসরে খেলেছিলেন রাজস্থান রয়্যালসের হয়ে। বল হাতে দুর্দান্ত এক আসর শেষ করলেও মুস্তাফিজকে রিটেইন করানি রাজস্থান। তাকেও নিলামের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে ২০২২ আইপিএল আসরের জন্য।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মুস্তাফিজকে রাজস্থান ছেড়ে দেয়া ও কলকাতার পেস বোলিং বিভাগের শক্তি বাড়ানোর জন্য কাটার মাস্টারকে আগামী আসরের জন্য দলে ভেড়াতে পারে কলকাতা এমন খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম। মূলত মুস্তাফিজের গত আসরের পারফরম্যান্সের কারণেই নাইটরা তাকে নিলাম থেকে দলে নিতে পারে বলে গুঞ্জন উঠেছে। শেষ পর্যন্ত সেই গুঞ্জন কতটা সত্যি হয় তা জানা যাবে জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া নিলামের সময়ই।

You May Also Like