একই সাথে বিপিএল ও পিএসএল

980

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সঙ্গে সংঘর্ষ এড়াতে জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। তবে এর সঙ্গে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এর সঙ্গে বিপিএল আইসিসিতে মানসম্পন্ন বিদেশি ক্রিকেটারদের সম্পৃক্ততা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিপিএলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি সময়সীমা বেঁধে রেখেছে। শুক্রবার (৩ ডিসেম্বর) প্রকাশ করা হয় পিএসএলের সূচি। সেই সূচি অনুযায়ী, পিএসএলের এবারের আসর শুরু ২৭ জানুয়ারি, যা শেষ হবে ২৭ ফেব্রুয়ারি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অতীত রেকর্ড বলছে, বিপিএলে বিদেশি ক্রিকেটারদের বড় অংশ পাকিস্তানের। একই সময়ে পিএসএল থাকায় মানসম্পন্ন পাকিস্তানি ক্রিকেটারদের বিপিএলে পাওয়ার কোনো সম্ভাবনা নেই। এছাড়া অন্যান্য দেশের জনপ্রিয় বিদেশি ক্রিকেটাররা বিপিএলের বদলে পিএসএলকে বেছে নিলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পিএসএল কর্তৃপক্ষ ইতোমধ্যে প্লেয়ার্স ড্রাফটের তারিখ ঘোষণা করেছে। দলগুলোর মধ্যে চলছে তোড়জোড়। অন্যদিকে বিসিবি এখনও বিপিএলের এবারের আসরের ফ্র্যাঞ্চাইজি খুঁজছে। পেশাদারিত্বের দৌড়ে পিছিয়ে থাকার কারণে বিদেশি ক্রিকেটারদের আগ্রহের দিক থেকেও পিছিয়ে থাকতে পারে বিপিএল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, পিএসএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে ১২ ডিসেম্বর। আসরের সবগুলো ম্যাচ পাকিস্তানেই অনুষ্ঠিত হবে। প্রথম লেগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে করাচিতে। ফাইনালসহ দ্বিতীয় লেগের ম্যাচগুলোর ভেন্যু লাহোর।

You May Also Like