ব্রেকিং নিউজঃ ৮ম বিপিএলে তারিখ ঘোষণা করলো বিসিবি, একনজরে দেখেনিন কে কোন দলে

PicsArt 12 02 02.29.59

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ৮ম আসরের খসড়া চূড়ান্ত করেছে বিসিবি। ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ৬ টি দলের অংশগ্রহণে টুর্নামেন্টটি চলবে। তবে প্রতি বছরের মতো এ বছরও দেশি-বিদেশি ক্রিকেটারদের বেতনে কোনো বকেয়া নেই। যেখানে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রয়েছেমুশফিক-সাকিব-তামিমদের বেতন ৫০ লাখ রুপি এবং ‘এ প্লাস’ ক্যাটাগরির বিদেশি ক্রিকেটারদের বেতন ৮৪ লাখ ৫০ হাজার টাকা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দেশি ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের চেয়ে ‘সি’ ক্যাটাগরির একজন বিদেশি ক্রিকেটারের পারিশ্রমিক বেশি রাখা হয়েছে। আর কোচের পারিশ্রমিক ধরা হয়েছে ১০ লাখ টাকা। এবারের আসরে সর্বনিম্ন ৩ থেকে সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার দলে ভেড়াতে পারবে দলগুলো। আর দেশিয় ক্রিকেটারের সংখ্যা ১০ থেকে ১৪। যা ড্রাফট থেকে নিতে হবে দলগুলোকে। এবারও ক্রিকেটারদের পারিশ্রমিক ফ্রাঞ্চাইজি বিসিবির মাধ্যমে পরিশোধ করবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৮ম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যু ৩টি। এগুলো হচ্ছে- ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই ৩ শহরের ১৫টি হোটেলে থাকার ব্যবস্থা থাকছে দলগুলোর। করোনায় বায়োবাবলের মধ্যে ১২ দল নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের সফল আয়োজনের অভিজ্ঞতা আছে বিসিবির।

You May Also Like