দ্বিতীয় টেস্টে পাকিস্তানে বিপক্ষে একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলদেশ, দেখেনিন একাদশ

inCollage 20211202 140401102

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে অনেক পরিবর্তন নিয়ে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। দ্বিতীয় টেস্টের জন্য ২০ সদস্যের দলে রাখা হয়েছে সাকিবসহ তিনজনকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দলের ওপেনিং পজিশনে ছিল ব্যর্থতা। সাইফ হাসান ও সাদমান ইসলামের উপর টিম ম্যানেজমেন্ট আস্থা রাখলেও সেই আস্থার প্রতিদান দিতে পারেননি দুজনের কেউই। ম্যাচ শেষে অধিনায়ক মুমিনুল হকের আক্ষেপের জায়গাও ছিল সেই ওপেনিং পজিশন। তাই সেই হিসেবে হয়তো দ্বিতীয় টেস্টের একাদশে অভিষেক হতে পারে মাহমুদুল হাসান জয় ও নাইম শেখকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সইফের ডেঙ্গি ধরা পড়েছে আর দুই ইনিংসে ১৫ রান করা সাদমানের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে নাইম শেখকে। ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াডে তাকেও রেখেছে টিম ম্যানেজমেন্ট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অন্যদিকে মিডল অর্ডারে ব্যাটিং করা ইয়াসির আলি রাব্বি দ্বিতীয় ইনিংসে মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন। তাকে নিয়ে শঙ্কা না থাকলেও দ্বিতীয় ম্যাচের একাদশে তাকে রাখা হবে কিনা তা নিয়ে কিছুটা দ্বিধা যেন থেকেই যায়। এর কারণ অবশ্য একাদশে সাকিব আল হাসানের অন্তর্ভুক্তি।
ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন পেসার তাসকিন আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচে বল হাতে দুর্দান্ত থাকা তাসকিনের উপরও টিম ম্যানেজমেন্টের আস্থা কিছুটা বেশি বলা চলে। তাই ঢাকা টেস্টের একাদশে যুক্ত হতে পারেন তাসকিন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একাদশে যদি তাসকিনের অন্তর্ভুক্তি হয় তাহলে অবশ্য বাদ পড়তে হতে পারে আবু জায়েদ রাহীর। প্রথম ম্যাচের দুই ইনিংসে কোনো উইকেট না পাওয়ায় একাদশে তার থাকা নিয়ে রয়েছে শঙ্কা। বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এক নজরে দেখে নেয়া যাক দ্বিতীয় ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ
মাহমুদুল হাসান জয়, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন এবং তাসকিন আহমেদ।

You May Also Like