ব্রেকিং নিউজঃ হেরে গিয়েও র‍্যাঙ্কিংয়ে উন্নতি লিটন-মুশফিক-তাইজুলের

inCollage 20211201 181615947

বাংলাদেশ ক্রিকেটের জন্য সময়টা ভালো যাচ্ছেনা। তবে চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের কাছে হারলেও ব্যক্তিগত অর্জনে আলো ছড়িয়েছেন লিটন দাস, মুশফিকুর রহিম ও তাইজুল ইসলাম। মঙ্গলবার দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শেষ হওয়ার পর আজ (বুধবার) তারই পুরস্কার পেয়েছেন তারা। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে নিজ নিজ অবস্থান থেকে উপরে উঠে এসেছেন লিটন, মুশফিক, তাইজুল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আইসিসির সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যান ক্যাটাগরিতে ৪ ধাপ এগিয়ে ১৯ নম্বরে এসেছেন মুশফিক। সাগরিকার পাড়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে খেলেন ৯১ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে করেন ১৬ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একই টেস্টে সাদা পোশাকে অভিষেক সেঞ্চুরি পাওয়া লিটন ক্যারিয়ার সেরা ৩১তম স্থানে উঠে এসেছেন। ১১৪ ও ৫৯ রানের দুটো ঝলমলে ইনিংস খেলার পর ১৬ ধাপ এগিয়েছেন তিনি। পুরস্কার পেয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৭ উইকেটের পাশাপাশি ম্যাচে ৮ উইকেট নেওয়ার ২ ধাপ উন্নতি হয়েছে তার। তাইজুলের বর্তমান অবস্থান ২৩ নম্বরে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাজিমাত করেছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। ম্যাচে ৭ উইকেট নিয়ে ৩ ধাপ এগিয়ে শীর্ষ ৫ নম্বরে উঠে এসেছেন। ক্যারিয়ার সেরা ১১ নম্বর অবস্থানে হাসান আলি। সমান ৭ উইকেট নিয়ে ৫ ধাপ এগিয়েছেন তিনি। একই ম্যাচে প্রথম ইনিংসে ১৩৩ এবং দ্বিতীয় ইনিংসে ৯১ রান করা ওপেনার আবিদ আলি এগিয়েছেন ২৭ ধাপ। ব্যাটসম্যান ক্যাটাগরিতে ক্যারিয়ার সেরা অবস্থানে তিনি আছেন ২০ নম্বরে।

You May Also Like