আইপিএলের চূড়ান্ত তালিকা প্রকাশ দেখেনিন কে কোন দলে

PicsArt 12 01 01.01.55

২০২২ সালের এপ্রিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫ তম আসরের খেলা। এ আসরে অংশ নিতে যাচ্ছে ১০ টি দল। তার আগে বর্তমানে ৮টি দল তাদের ধরে রাখা খেলোয়ারের তালিকা ভারত ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কাছে জমা দিয়েছে। সেই তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। নিচে এক নজরে দেখে নেওয়া যাক দলগুলোতে কারা কারা আছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বর্তমানের চ্যাম্পিয়ান দল চেন্নাই সুপার কিংস ৪২ কোটি রুপি দিয়ে তাদের চারজন খেলোয়ারকে ধরে রেখেছে। খেলোয়াররা হলেন, সবচেয় বেশি রুপি দিয়ে ধরে রেখেছেন রবীন্দ্র জাজেদা (১৬ কোটি রূপি) তারপরে মাহেন্দ্রা সিং ধোনি (১২ কোটি), ঋতুরাজ গায়কোয়াড় (৮ কোটি) ও মঈন আলী (৬ কোটি)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কালকাতা নাইট রাইর্ডাস তাদের খেলোয়ারদের ধরে রাখতে ৩৪ কোটি রুপি খরচ করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি আন্দ্রে রাসেলকে ১২ কোটি রূপিতে, বরুণ চক্রবর্তীকে ৮ কোটিকে, ভেঙ্কটেশ আয়ারকে ৮ কোটিতে ও সুনীল নারিনকে ৬ কোটিতে দলে রেখে দিয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স চেন্নাইয়ের মতো একই পরিমাণ খরচ করেছে । ৪৬ কোটি রূপি খরচ করে তাদের চারজন খেলোয়ারদের ধরে রেখেছেন। খেলোয়াররা হলেন- রোহিত শর্মা (১৬ কোটি), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি) ও কিরেন পোলার্ড (৬ কোটি)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দিল্লি ক্যাপিটালস তাদের আগের চারজন খেলোয়ারদের ধরে রাখতে ৩৯ কোটি রূপি খরচ করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি রুপি খরচ করেন ঋষভ পন্ত (১৬ কোটি) । অন্যরা হলেন ক্ষর প্যাটেল (৯ কোটি), পৃথ্বি শ (৭.৫ কোটি) ও আনরিক নরকিয়া (৬.৫ কোটি)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রাজস্থান রয়্যাল তাদের ৩ জন খেলোয়ারকে ধরে রাখতে ২৮ কোটি রূপি খরচ করেছেন। এর মধ্যে সবেচেয়ে বেশি রুপি ব্যয় করেন সঞ্জু স্যামসন ১৪ কোটি। অপর দুজনের ১৪ কোটি রূপি খরচ করেন। জস বাটলার ১০ কোটিতে ও যশস্বী জয়সালকে ৪ কোটিতে রেখে দিয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রাজস্থান রয়্যালের মতো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরও তাদের তিনজন খেলোয়ারকে ধরে রেখেছেন। এর জন্য তাদেরকে ৩৩ কোটি রূপি ব্যয় করতে হয়েছে। তারা হলেন- বিরাট কোহলি (১৫ কোটি), গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি) ও মোহাম্মদ সিরাজ (৭ কোটি)। সানরাইর্জাস হায়দরাবাদ তাদের তিনজন খেলোয়ারকে ধরে রাখতে ২২ কোটি রুপি খরচ করেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি রুপি কেন উইলিয়ামসন (১৪ কোটি) আব্দুল সামাদ (৪ কোটি) ও উমরান মালিক (৪ কোটি)।
পাঞ্জাব কিংস ১৮ কোটি রূপি খরচ করে তাদের ২ জন খেলোয়ারকে ধরে রেখেছেন। তারা হলেন- মায়াঙ্ক আগারওয়াল (১৪ কোটি) ও অর্শ্বদীপ সিং (৪ কোটি)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নতুন দুই দল লক্ষনৌ ও আহমেদাবাদ ১ ‍ডিসেম্বর থেকৈ পরবর্তী ২৫ দিনের মধ্যে ৩৩ কোটি রূপি খরচ করে তিনজন খেলোয়াড় দলে নিতে পারবে অকশনের আগে। তার মধ্যে দুইজন দেশি ও একজন বিদেশি নিতে পারবে।

You May Also Like