দ্বিতীয় টেস্টে আসছে একাধিক পরিবর্তন, দলে জায়গা পেতে যাচ্ছেন অভিঙ্গরা

960

পাকিস্তানের কাছে চট্টগ্রাম টেস্টে হারের পর ঢাকা টেস্ট একাদশে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দলকে শক্তিশালী করার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চট্টগ্রাম টেস্টে দলে ছিলেন না সাকিব আল হাসান, তামিম ইকবাল, তাসকিন আহমেদের মত গুরুত্বপূর্ণ পারফর্মাররা। ঢাকা টেস্টেও তাদের পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। তবে চট্টগ্রাম টেস্টের পারফরম্যান্সের পর সীমিত বেঞ্চ দিয়েই পরীক্ষানিরীক্ষার দিকে ঝুঁকতে চায় টিম ম্যানেজমেন্ট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশেষত ভাবনা পেস ইউনিট আর টপ অর্ডার নিয়ে। অধিনায়ক মুমিনুলও জানালেন, ঢাকা টেস্টে আসবে পরিবর্তন। যদিও মূল সিদ্ধান্ত মিরপুরের উইকেট দেখেই নিতে চান বলে জানালেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মুমিনুল বলেন, ‘উইকেট দেখে সিদ্ধান্ত নেওয়া যাবে। অবশ্যই, একটু পরিবর্তন তো হবেই। শক্তিমত্তাও বৃদ্ধি পেতে পারে। মাত্র এই ম্যাচ শেষ হল। ঢাকা গিয়ে উইকেট দেখে তারপর সিদ্ধান্ত নিব।’তরুণদের অনেকে টানা সুযোগ পেয়েও ভালো করতে পারছেন না। টেস্ট দল তাদের ওপর আস্থা রাখলেও প্রতিদান দিতে ব্যর্থ দিনের পর দিন। তাদের জায়গায় অভিজ্ঞদের সুযোগ দেওয়া হতে পারে, এমন ইঙ্গিত মুমিনুলের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিনি বলেন, ‘আপনার অফিসের জুনিয়র যদি ঠিকভাবে কাজ না করে, আপনি তো কর্মী পরিবর্তন করবেন। যদি ওদের দিয়ে কাজ করাতে না পারেন তাহলে অভিজ্ঞদের দিয়ে কাজ করাতে হবে। তাই আপনি যা বলছেন তার সাথে আমি একমত। তরুণরা কাজ করতে না পারলে অভিজ্ঞদের দিয়ে কাজ করাতে হবে। আমার মনে হয় আমাদের এভাবেই চিন্তা করা উচিৎ।’

You May Also Like