মেসির হাতে ব্যালন ডি’অর, সেরা পাঁচেও নেই নেইমার-রোনালদোর নাম

inCollage 20211130 101939289

রেকর্ডটা তারই ছিল। সেটি আরও একধাপ এগিয়ে নিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন মহাতারকার নামের পাশে যোগ হয়েছে সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জয়ের কীর্তি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সোমবার রাতে মীমাংসা হয়ে গেলো ২০২১ সালের ব্যালন ডি অর পুরস্কারের। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে লিওনেল মেসির হাতে উঠেছে রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি অর।
ভক্ত-সমর্থকদের মতে, ব্যালনের সপ্তম স্বর্গে উঠে গেছেন আর্জেন্টাইন জাদুকর। এবারের ব্যালন ডি অর পুরস্কারে মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পোল্যান্ড ও বায়ার্ন মিউনিখের তারকা ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডস্কি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জার্মান ক্লাব বায়ার্ন ও লিগ বুন্দেসলিগা ধরেই নিয়েছিল, প্রথমবারের মতো ব্যালন ডি অর জিতবেন লেওয়ানডস্কি। কিন্তু তা হয়নি।মেসির ঠিক পেছনে থেকে দ্বিতীয় হয়েছেন পোলিশ তারকা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিন নম্বরে ছিলেন ইতালি ও চেলসির তারকা মিডফিল্ডার জর্জিনহো। ২০১০ সালের পর প্রথমবারের মতো ব্যালন ডি অর র‍্যাংকিংয়ে সেরা পাঁচের বাইরে চলে গেছেন
মেসির চির প্রতিদ্বন্দ্বী ও সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই তালিকায় সেরা দশেও নেই ব্রাজিলিয়ার তারকা নেইমারের নাম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্যালন ডি অর র‍্যাংকিং (সেরা পাঁচ) ১/ লিওনেল মেসি (আর্জেন্টিনা/বার্সেলোনা/প্যারিস সেইন্ট জার্মেই) ২/ রবার্ট লেওয়ানডস্কি (পোল্যান্ড/বায়ার্ন মিউনিখ) ৩/ জর্জিনহো (ইতালি/চেলসি) ৪/ করিম বেনজেমা (ফ্রান্স/রিয়াল মাদ্রিদ) ৫/ এনগলো কান্তে (ফ্রান্স/চেলসি)

You May Also Like