সবাইকে তুরি মেরে সপ্তম ব্যালন ডি অর জিতলেন মেসি

রবার্ট লেভানদস্কি এবং করিম বেনজামাকে পেছনে ফেলে এবার ব্যালন ডি অর জিতেছেন লিওনেল মেসি। সাবেক বার্সালোনা এবং বর্তমানে পিএসজিতে খেলা এই তারকার এটি সপ্তম ব্যালন ডি অর।

ইতিহাসে সবচেয়ে বেশি ব্যালন ডি অরের মালিক হয়ে গিয়েছিলেন আগেই। রেকর্ড ছয়টি ব্যালন ডি অর ছিল তার। এবার সেখানে যোগ হল আরেকটি পালক।
এবারের ব্যালন ডি অরে সবচেয়ে ফেবারিট ছিল কয়েকজন প্লেয়ার। তারা হচ্ছেন জর্জিনহো, লেভানদস্কি, করিম বেনজামা এবং লিওনেল মেসি। জর্জিনহো চেলসির হয়ে জিতেছিলেন চ্যাম্পিয়নস লিগ এবং ইতালির হয়ে জিতেছিলেন ইউরো।

লেভানদস্কি গোলের রেকর্ড করেছেন। সবচেয়ে বেশি গোল করেছেন তিনিই। জার্মান লিগের শিরোপা জিতেছিল তার। গড়েছিলেন কয়েকটি ব্যক্তিগত রেকর্ড।
করিম বেনজামাও ছিলেন দুর্দান্ত ছন্দে। রিয়াল মাদ্রিদের হয়ে একের পর এক ম্যাচে গোল করেছেন। তবে শিরোপার মধ্যে জিতেছেন শুধু উয়েফা ন্যাশন লিগ।

মেসি ক্লাব বার্সালোনার হয়ে গত মৌসুমে নিজে সর্বোচ্চ গোল-অ্যাসিস্ট করলেও সামগ্রীক দিক থেকে পিছিয়েই ছিলেন লেভানদস্কির থেকে। জিতেছিলেন কেবল কোপা ডেল রে শিরোপা।

কিন্তু সব প্রতিদ্বন্দ্বীকে মেসি ছিটকে দেয় জাতীয় দলের পারফর্মেন্সে। ২৮ বছর পর কোপা আমেরিকা জিতিয়েছেন আর্জেন্টিনাকে। নিজে হয়েছেন আর্জেন্টিনার সেরা পারফর্মার, জিতেছেন কোপা আমেরিকার সেরা খেলোয়াড়ের পুরষ্কার।
কোপা আমেরিকা জয়ই মেসিকে সবার থেকে এগিয়ে দেয়। শেষ পর্যন্ত এই কোপা আমেরিকা জয়ের কারণেই নিজের সপ্তম ব্যালন ডি অর জিতেন মেসি।

Related Post

x