ঢাকা টেস্ট খেলতে পারবেন কি না যা বলছে বিসিবি

PicsArt 11 29 07.32.06

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে দেশ সেরা অলরাউন্ডার সাকিব। এরপর দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুই ম্যাচে মাঠে নামেননি সাকিব।
সংযুক্ত আরব আমিরাত থেকে সোজা যুক্তরাষ্ট্রে চলে যান পরিবারের কাছে। সেখান থেকে দেশে ফিরলেও চট্টগ্রাম টেস্টে নামতে পারেননি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের আগে সুস্থ না হওয়ায় খেলতে পারেননি সাকিব। আগামী ৪ ডিসেম্বর শুরু হতে যাওয়া ঢাকা টেস্টে খেলবেন সাকিব?

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ফিটনেস পরীক্ষা করতে সোমবার সকালে মিরপুরে হাজির তিনি। দিয়েছেন ফিটনেস পরীক্ষা। জাতীয় দলের ট্রেনার নিক লি চট্টগ্রামে থাকায় স্থানীয় ট্রেনারের অধিনেই এই টেস্ট দিয়েছেন সাকিব।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে ফিটনেস টেস্টের রিপোর্ট গিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিক্যাল বিভাগে। বিসিবির মেডিক্যাল বিভাগ থেকে জানানো হয়েছে সাকিবের সেই রিপোর্ট এখন টিম ম্যানেজমেন্টের হাতে। নির্বাচকরা দেখে সিদ্ধান্ত নেবেন, এই টেস্টে সাকিবকে বিবেচনা করা হবে কিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ ব্যাপারে এক নির্বাচক অবশ্য জানিয়েছেন, সাকিবের মতো ক্রিকেটার কে না দলে পেতে চাইবে। সে ফিট হলে অবশ্যই ঢাকা টেস্ট খেলবে। তবে সে সিদ্ধান্ত হবে রিপোর্ট দেখার পর।
বোর্ডের আরেকটি সূত্র জানিয়েছে, সাকিবের খেলা না খেলার সিদ্ধান্ত যতটা না বোর্ডের, টিম ম্যানেজমেন্টের, তার থেকে বেশি নির্ভার করছে সাকিবের ওপর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার ফিটনেসের যে অবস্থা, তাতে সে নিজে যদি মনে করে খেলবে, তাহলে খেলতে পারে, যদি মনে করে ঝুঁকি না নিয়ে পুরোপুরি ফিট হয়ে তবেই মাঠে নামবে, সেটিও তারই সিদ্ধান্ত। এখন দেখার অপেক্ষা, ঢাকা টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে সাকিবের নাম থাকে কিনা!

You May Also Like