ভবিষ্যৎবানী: সপ্তম ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন মেসি

949

দুইদিন আগে ক্রিশ্চিয়ানো রোনালদো জানিয়েছিলেন, আর কিছু নয়, তার একমাত্র লক্ষ্য হচ্ছে ব্যালন ডি’অর জয়ে লিওনেল মেসিকে ছাড়িয়ে যাওয়া। কিন্তু আসলেই কী সম্ভব রোনালদোর এই ইচ্ছে পূরণ হওয়া? কারণ, আরও একটি ব্যালন ডি’অর যে আজ উঠতে যাচ্ছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনের মেসির হাতে!

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৬টি ব্যালন ডি’অর জিতেছেন মেসি। ৫টি জিতেছেন রোনালদো। আজ দেয়া হবে ২০২০-২১ মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর। বাংলাদেশ সময় রাত দেড়টায় প্যারিসের আলো ঝলমলে থিয়েটার ডু চ্যাটেলেটের অডিটোরিয়ামে তুলে দেয়া হবে সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

২৪ নভেম্বর শেষ হয়ে গেছে ব্যালন ডি’অর বিজয়ী নির্ধারণের ভোটাভুটির পর্ব। আজ জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। প্রতিযোগিতায় রয়েছেন কেবল তিনজন। লিওনেল মেসি, রবার্ট লেওয়ানডস্কি এবং করিম বেনজেমা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সুতরাং, মেসির আবারও ব্যালন ডি’অর জেতাটা প্রায় নিশ্চিতই বলা যায়। যদি তিনি এবার জিততে পারেন, তাহলে তা হবে সপ্তম ব্যালন ডি’অর। একই সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর ধরা-ছোঁয়ার বাইরে চলে যাবেন তিনি।ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে থাকে ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিন। তারা প্রথমে ৩০জন ফুটবলারকে বাছাই করে পুরস্কারের জন্য। এরপর ১৮০ জন নির্বাচিত সাংবাদিকের ভোটে ৩০ জন থেকে কমিয়ে তালিকাটা ছোট করে আনা হয় ৫জনে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এরপর এই ৫জনের মধ্য থেকে সেরা ফুটবলার বাছাই করা হয় ৫০ জন বিশেষ সাংবাদিকের ভোটে। এ জায়গায় পয়েন্ট সিস্টেম রাখা হয়। ভোটাররা তাদের পছন্দের সেরা ফুটবলারকে নাম্বার দেবেন ৬, এরপর ৪, ৩, ২ এবং ১ করে। একইভাবে নারী ফুটবলার, সেরা উদীয়মান এবং সেরা গোলরক্ষক নির্বাচন করা হয়।

You May Also Like