বাংলাদেশ দলকে ‘চরম অপমান’ করলেন ইনজামাম উল হক

PicsArt 11 29 12.03.15

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। তৃতীয় দিন শেষে লিড পেলেও আদতে ম্যাচে সুবিধাজনক অবস্থানে নেই স্বাগতিক বাংলাদেশ। এ অবস্থায় পাকিস্তান চতুর্থ দিনই বাংলাদেশকে গুঁড়িয়ে দেবে বলে আশা দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকের। আর এই প্রত্যাশার কথা বলতে গিয়ে তিনি বাংলাদেশ দলকে কটাক্ষ করে ‘গড়পড়তা দল’ হিসেবে উল্লেখ করেছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম ইনিংসে বাংলাদেশের টপ অর্ডার ব্যর্থ ছিল। ৪৯ রানে পড়ে ৪ উইকেট। দ্বিতীয় ইনিংসে ২৫ রানের মধ্যে পড়ে ৪ উইকেট। তৃতীয় দিনে বোলারদের দৃঢ়তায় অবশ্য লিড পায় বাংলাদেশ। প্রথম ইনিংসে স্বাগতিকদের ৩৩০ রানের বিপরীতে পাকিস্তান থামে ২৮৬ রানে। কিন্তু দ্বিতীয় ইনিংসে হতাশার শুরুতে প্রতিপক্ষকে বড় লক্ষ্য দেওয়া যায় কিনা সেনিয়ে শঙ্কায় টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দিনের খেলা শেষে ইনজামাম নিজের ইউটিউব চ্যানেলে বলেন, ‘২৫ রানে যেহেতু ৪ উইকেট পড়ে গেছে, আমার মনে হয় না এদের একশর বেশি রান করতে দেওয়া উচিত। আর আমার বিশ্বাস, পাকিস্তান আগামী সকালে বাংলাদেশকে গুঁড়িয়ে দেবে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাকিস্তানের প্রথম ইনিংস তিন শর আগেই থামিয়ে দিতে বড় ভূমিকা ছিল বাংলাদেশি স্পিনারদের। তাইজুল ইসলাম একাই নেন ৭ উইকেট। পেসারদের মধ্যে ইবাদত হোসেন ২ উইকেট পান। অন্যদিকে বাংলাদেশের যে ১৪ উইকেটে পড়েছে তার একটি কেবল পেয়েছেন অফ স্পিনার সাজিদ খান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইনজামাম মনে করেন, বাংলাদেশের মতো দলের বিপক্ষে স্পিনাদের আরো ভালো করা উচিত। আর এ কথা বলতে গিয়েই বলেছেন, ‘বাংলাদেশের এই দল একদমই গড়পড়তা মানের। এদের না আছে ব্যাটিং, না আছে বোলিং। এই দলের বিপক্ষে তো সহজেই স্পিনারদের উইকেট এনে দেওয়া উচিত।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে পাকিস্তান দলকে সতর্কও করেছেন তিনি, ‘এই উইকেট সামনে আরো ভয়ংকর হবে। যদি পাকিস্তানের ২০০ রান তাড়া করতে হয়, তাহলে সেটাও বেশ কঠিন হবে। এই ইনিংসে বাংলাদেশকে ১০০ বা এর একটু বেশি রানের মধ্যে আটকাতে হবে। সঙ্গে ৫০ রানের মতো যে লিড আছে সেটাসহ লক্ষ্য রাখতে হবে ১৫০-২০০ এর মধ্যে। তা না হলে পাকিস্তানের জন্য এই টেস্ট কঠিন হয়ে যাবে। ’

You May Also Like