দ্বিতীয় ইনিংসের শুরুতেই ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

931

তাইজুলের ঘূর্ণি জাদুতে পাকিস্তানকে ২৮৬ রানে বেঁধে ফেলে বাংলাদেশ। আর লিড পায় ৪৪ রানের। এই লিড নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ। মাত্র ১৫ রানেই হারিয়েছে তিন টপ অর্ডার ব্যাটার। আর এতেই লিড নিয়েও চাপে পড়েছে বাংলাদেশ

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওপেনার সাদমানকে বেশ ভালোই পরীক্ষা করলেন শাহিন শাহ আফ্রিদি। টানা দুটি বল অফ স্ট্যাম্পের বাইরে করেছিলেন। একটি ভেতরে ঢুকেছিল। অন্যটি আউটসুইং করে বেরিয়ে গেছে। পরের বলটাই করলেন স্ট্যাম্পে এবং অ্যাঙ্গেল ধরে রেখে আরও ভেতরে ঢুকেছে। এর এতেই পরাস্ত সাদমান। তার রক্ষণে ধস নামল। এলবিডব্লু হয়ে ফিরলেন সাদমান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইনিংসের ৫ম ওভারের তৃতীয় বলে সাদমান ফিরলেন ১২ বলে ১ রান করে। বাংলাদেশের সংগ্রহ তখন ১৪ রান।

এরপর উইকেটে এলেন নাজমুল হোসেন শান্ত। সাদমানকে ফেরাতে একটু পরিকল্পনা করতে হয়েছিল আফ্রিদিকে, নাজমুলের ক্ষেত্রে সেটাও দরকার হয়নি। টানা দুটি বল অফ স্তাম্পের বাইরে করেছেন। দ্বিতীয় বলটিতেই খোঁচা দেওয়ার লোভ সামলাতে পারেননি নাজমুল। প্রথম স্লিপে ধরা পড়েছেন। ফিরলেন শূন্য রানে। ১৪ রানেই বাংলাদেশ হারাল দুটি উইকেট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চারে ব্যাট করতে আসা অধিনায়ক মুমিনুলের ওপর আশা ছিল ইনিংসটা মেরামতের। কিন্তু তিনি তা পারলেন না। হাসান আলীর করা লেংথ বল লিডিং এজ হয়ে মিড উইকেটে থাকা আজহার আলীর হাতে ক্যাচ তুলে দিলেন। এবার আর হাতছাড়া করলেন না তিনি। এতেই ১৫ রানেই তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। অবশ্য এর আগের বলেই সাইফ হাসান ক্যাচ তুলে দিয়েছিলেন কিন্তু তা ফিল্ডারের ঠিক সামনে পড়লে সে যাত্রায় রক্ষা পায় সাইফ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দ্রুতই তিন উইকেট হারানো বাংলাদেশের হয়ে এখন উইকেটে লড়ছেন সাইফ হাসান এবং মুশফিকুর রহিম। সাইফ অপরাজিত আছেন ১৪ আর মুশফিক শূন্য রানে। বাংলাদেশের লিড ৫৯ রানের।

You May Also Like