অবশেষে আইপিএল থেকে বড় দুসংবাদ পেলেন সাকিব

ডিসেম্বরেই মেগা নিলাম। তার আগেই কর্তৃপক্ষকে জমা দিতে হবে ধরে রাখা খেলোয়াড়দের তালিকা। এক দল থেকে ধরে রাখা যাবে সর্বোচ্চ চার খেলোয়াড়কে। তবে সময়সীমা যতই কাছে আসছে, কোন দল কাকে ধরে রাখবে, এ শীর্ষক গুঞ্জন ততোই বাড়ছে ভারতীয় সংবাদ মাধ্যমে।

কলকাতা নাইট রাইডার্স নিয়েও আছে গুঞ্জন। ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম জানাচ্ছে, আগামী ৩০ নভেম্বর যে তালিকা জমা দেবে কলকাতা, তাতে থাকছে না সাকিব আল হাসানের নাম।
শুধু সাকিবই একা নন, স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, এ তালিকায় থাকছে না অধিনায়ক ইয়ন মরগ্যান, কিংবা দীনেশ কার্তিকদের মতো অভিজ্ঞদের নামও। তাহলে দুইবারের শিরোপাজয়ী, গেলবারের রানার্সআপরা ধরে রাখছে কাকে?

এ তালিকায় শোনা যাচ্ছে তিন ভারতীয় তরুণের নাম। আছেন শুভমান গিল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কেটেশ আইয়াররা। তাদের সঙ্গে আছেন সুনীল নারাইনও। গেল মৌসুমের গড়পড়তা পারফর্ম্যান্সের জন্যই যে সাকিব, মরগ্যান কিংবা কার্তিকদের রাখেনি কেকেআর, তা বলাই বাহুল্য।

কলকাতা তাদের অধিনায়ক মরগ্যানকে ছেড়ে দিলেও চেন্নাই তাদের অধিনায়ককে ধরে রাখছে। ধোনি শুধু আগামী মৌসুমেই দলটির হয়ে খেলবেন, বিষয়টা মোটেও তেমন নয়, আরও দুই মৌসুমের জন্য তাকে দলে রেখে দিচ্ছে চেন্নাই। তিনি ছাড়াও রবীন্দ্র জাদেজা, রুতুরাজ গায়কোয়াড়, আর মইন আলী কিংবা স্যাম কুরানের মধ্যে একজনকে ধরে রাখবে শিরোপাধারীরা, জানাচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম।

এদিকে আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সও তাদের অধিনায়ক রোহিত শর্মাকে ধরে রাখছে। সঙ্গে যশপ্রীত বুমরাহ, কাইরন পোলার্ড ও ঈশান কিষাণকে ধরে রাখছে দলটি। গুঞ্জন আছে, দিল্লি ক্যাপিটালস ধরে রাখছে ঋষভ পান্ত, অক্ষর পাটেল, পৃথ্বী শ আর আনরিখ নরকিয়াকে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের অধিনায়ক বিরাট কোহলি আর গ্লেন ম্যাক্সওয়েলকে ধরে রাখবে, বিষয়টা অনেকটাই নিশ্চিত। সঙ্গে যোগ হতে পারে যুজবেন্দ্র চাহাল কিংবা অ্যাডাম জ্যাম্পাদের একজন, আর দেবদূত পাড়িক্কলের নামও। এদিকে সান রাইজার্স হায়দরাবাদ তাদের অধিনায়ক কেন উইলিয়ামসন আর অলরাউন্ডার রশিদ খানকে ধরে রাখবে, বিষয়টা অনেকটাই নিশ্চিত।

গেল মৌসুমে তথৈবচ পরিস্থিতিতে পড়ে যাওয়া পাঞ্জাব কিংস মায়াঙ্ক আগারওয়াল, রবি বিষ্ণয়, আর শাহরুখ খানকে ধরে রাখতে চায়, তবে তাদের ধরে রাখতে হলে যে অর্থ ব্যয় হবে, তার কারণে বিষয়টা এখনো অনিশ্চিতই হয়ে আছে। ফলে কোনো খেলোয়াড় ধরে না রাখার সম্ভাবনাই বেশি দলটির।

রাজস্থান রয়্যালসেরও গেল মৌসুমটা ভালো যায়নি। তারাও তাই কেবল দুই বিদেশি জস বাটলার আর বেন স্টোকসকে ধরে রাখবে বলে জানা যাচ্ছে, তবে সেটাও আছে অনেক যদি কিন্তুর বেড়াজালে। দুই ইংলিশ ক্রিকেটার আইপিএল চলাকালে সময় দিতে পারবেন কিনা, এটা মাথায় রাখছে কর্তৃপক্ষ। যদি সমীকরণ মেলে, তবেই এই দুইজনকে ধরে রাখবে দলটি। নাহয় পুরো নতুন এক রাজস্থান দলকেই দেখা যেতে পারে আগামী মৌসুমে।

Related Post

x