প্লেয়ার্স ড্রাফট শেষ একই দলে তামিম-মুশফিক-ইমরুল ও আশরাফুল, দেখেনিন ৪ দলের চুড়ান্ত স্কোয়াড

বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে আজ (২৫ নভেম্বর)। ড্রাফট থেকে আগামী আসরের খেলোয়াড়দের বেছে নিয়েছে বিসিএলের চার দল।যদিও সবচেয়ে শক্তিশালী দল গড়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। দলটিতে আগের আসরে খেলেছিলেন তামিম ইকবাল, মুমিনুল হক, ইমরুল কায়েস, আফিফ হোসেনরা।

দলটি তাদের প্রত্যেককেই রিটেইন করেছে। দলটি রেখে দিয়েছে ইয়াসির আলী রাব্বি ও নাইম হাসানকেও। ড্রাফট থেকে তারা দলে ভিড়িয়েছে জাতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম, নাইম শেখকে।দলটি আগামী আসরকে সামনে রেখে মোহাম্মদ আশরাফুলকেও তারা দলে নিয়েছে। এদিকে বিসিবি সাউথ জোন রিটেইন করেছে ফজলে মাহমুদ রাব্বি, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, কামরুল ইসলাম রাব্বি, ফরহাদ রেজা ও নাসুম আহমেদকে।

ড্রাফট থেকে তারা দলে নিয়েছে মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজের মতো তারকাকে। ওয়ালটন সেন্ট্রাল জোনের রিটেইন তালিকায় ছিলেন শুভাগত হোম চৌধুরী, তাইবুর রহমান পারভেজ, আব্দুল মজিদ, শহিদুল ইসলাম, সৌম্য সরকার ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

তারা ড্রাফট থেকে ঘরোয়া লিগের নিয়িমিত পারফর্মারদের নিয়ে দল সাজিয়েছে। তারা দলে ভিড়িয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতের মতো পরীক্ষিত ব্যাটসম্যানকে। প্লেয়ার্স ড্রাফট থেকে লিটন দাস, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নিয়ে চমক দেখিয়েছে বিসিবি নর্থ জোন।

এক নজরে দেখে নিন বিসিএলের চার দল-

বিসিবি সাউথ জোন-

রিটেইন্ড- ফজলে মাহমুদ রাব্বি, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, কামরুল ইসলাম রাব্বি, ফরহাদ রেজা, নাসুম আহমেদ।

পিকড- অমিত হাসান, তৌহিদ হৃদয়, পিনাক ঘোষ, জাকির হাসান, মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, সুমন খান, এনামুল হক জুনিয়র, সালাউদ্দিন শাকিল, মাইশুকুর রহমান, জাহিদ জাবেদ, জিয়াউর রহমান, শামসুল ইসলাম অনিক, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজ।

ইসলামী ব্যাংক ইস্ট জোন-

রিটেইন্ড- তামিম ইকবাল, মুমিনুল হক, ইমরুল কায়েস, নাইম হাসান, আফিফ হোসেন, ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

পিকড- মোহাম্মদ নাইম শেখ, তানভীর ইসলাম, শাহাদত হোসেন দিপু, ইরফান শুক্কুর, মোহাম্মদ এনামুল হক, রনি তালুকদার, রুয়েল মিয়া, মোহাম্মদ ইফরান হোসেন, সোহরাওয়ার্দি শুভ, আলাউদ্দিন বাবু, প্রীতম কুমার, রুবেল হোসেন, মোহাম্মদ আশরাফুল, মাহমুদুল হাসান, আসাদুজ্জামান পায়েল, নাদিফ চৌধুরী, মুশফিকুর রহিম ও রেজাউর রহমান রাজা।

ওয়ালটন সেন্ট্রাল জোন-

রিটেইন্ড- শুভাগত হোম চৌধুরী, তাইবুর রহমান পারভেজ, আব্দুল মজিদ, শহিদুল ইসলাম, সৌম্য সরকার, মুকিদুল ইসলাম মুগ্ধ।

পিকড- মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মুরাদ, রবিউল হক, মিজানুর রহমান, জহুরুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, জাকের আলি অনিক, সালমান হোসেন ইমন, আবু হায়দার রনি, মনির হোসেন, মুনিম শাহরিয়ার, আল আমিন জুনিয়র, মোহাম্মদ নিঠুন, নাজমুল ইসলাম অপু, আব্দুল হালিম, রাকিবুল হাসান নয়ন, মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত।

বিসিবি নর্থ জোন-

রিটেইন্ড- আরিফুল হক, নাইম ইসলাম, সানজামুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মোহাম্মদ সাইফউদ্দিন, তানবীর হায়দার খান।

পিকড- তানজিদ হাসান তামিম, সৈয়দ খালেদ আহমেদ, পারভেজ হোসেন ইমন, শফিকুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারি, মোহাম্মদ শরিফউল্লাহ, মার্শাল আইয়ুব, আমিনুল ইসলাম বিপ্লব, আকবর আলি, নোমান চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, জুনায়েদ সিদ্দিকী, ইমরানুজ্জামান, একেএস স্বাধীন, লিটন কুমার দাস ও তাসকিন আহমেদ।

সংশ্লিষ্ট খবর