বিশ্বকাপ বাছাইপর্ব: শেষ হলো বাংলাদেশ বনাম থাইল্যান্ডের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

নারী বিশ্বকাপের বাছাই পর্বে প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারিয়েছিল বাংলাদেশ। যদিও তৃতীয় ম্যাচে তারা হেরে গেছে থাইল্যান্ডের মেয়েদের কাছে।

আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানের পুঁজি পেয়েছিল নিগার সুলতানার দল। জবাবে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ১৩২ রান করে থাইল্যান্ড। এরপর বৃষ্টির কারণে আর মাঠে নামতে পারেনি দুই দল।

তাই আম্পায়াররা বৃষ্টি আইনে থাইল্যান্ডকে ১৬ রানে জয়ী ঘোষণা করে। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি বাংলাদেশ। দলীয় ৬ রানেই তারা হারায় ওপেনার শারমিন আক্তারের উইকেট।এরপর দলীয় ১৪ রানে ফিরে যান নিগার সুলতানা। তৃতীয় উইকেটে মুর্শিদা খাতুনকে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন ফারজানা হক। ৪ রানের আক্ষেপ নিয়ে মুর্শিদা আউট হন ৪৬ রান করে।

হাফ সেঞ্চুরি তুলে নিয়ে ৫১ রানে ফিরেছেন ফারজানা হক। এই দুই ব্যাটারের বিরতির পর বাংলাদেশের মেয়েদের রানের গতি কমে যায়। মাঝে রুমানা আহমেদ ২৭ ও লতা মন্ডল ২৯ রান করে রানের চাকা সচল রাখার চেষ্টা করেন।

যদিও দ্রুত রান তুলতে না পারায় বাংলাদেশের মেয়েদের ইনিংস থামে ৮ উইকেটে ১৭৬ রানে। থাইল্যান্ডের হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন নাটায়া বোচাথাম।জবাবে খেতে নেমে ওপেনিংয়ে থাইরা যোগ করে ৯৭ রান। ওপেনার নাঠাখান চান্থামকে ব্যক্তিগত ৩৭ রানে নিজের শিকার বানান ফাহিমা খাতুন।

এরপর আরেক ওপেনার সর্নারিন টিপোচকে ৬৯ রানে ফেরান নাহিদা আকতার। থাইদের আর উইকেট হারাতে দেননি নান্নাপাট ও নারুমল চাউই। এই দুজন শেষ পর্যন্ত থাইদের ইনিংস টেনেছেন।

সংশ্লিষ্ট খবর