আইপিএলের সময় সূচি চুরান্ত দেখে দেখেনিন নতুন দুই দলের নাম

জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএল ২০২২ সালের সম্পূর্ণটাই নিজ দেশের করার পরিকল্পনা ভারতীয় ক্রিকেট বোর্ডের। সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে এরই মধ্যে অংশগ্রহণকারী দলগুলোকে জানানো হয়েছে, আগামী ২ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল।

এদিকে গত কয়েক আসরের মতো ৮ দল এবং ৬০ ম্যাচের পরিবর্তে, আসন্ন আইপিএল হবে ১০ দল ও ৭৪ ম্যাচের। যা এবার শুরু হবে চেন্নাই থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অভ্যন্তরীণ আলোচনা করে দেখেছে, দুই মাসেরও চলবে ২০২২ সালের আইপিএল।

সেক্ষেত্রে জুনের প্রথম সপ্তাহে শেষ হতে পারে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসরটি। সেই অনুযায়ী আগামী ৪ বা ৫ জুন ফাইনাল হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দল বাড়লেও প্রতিটি দল ১৪ ম্যাচ ও সাত ভেন্যুর হোম-অ্যাওয়ের বর্তমান পদ্ধতিতেই খেলবে।

এদিকে চেন্নাই যেহেতু বর্তমান চ্যাম্পিয়ন, তাই প্রথম ম্যাচের জন্য চিপক অবশ্যই তালিকার শীর্ষে। তবে এখনও এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত আসেনি। উদ্বোধনী ম্যাচের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ানসের পছন্দ অনুযায়ী অন্য কোনো ভেন্যুতেও খেলা হতে পারে।

এ ব্যাপারে বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ‘আপনারা সবাই চিপকে চেন্নাইয়ের খেলা দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সেই মুহূর্ত আসতে খুব একটা দেরি নেই।
১৫তম আইপিএল অনেক জমজমাট হবে, যেহেতু দুটো নতুন দল খেলতে যাচ্ছে। তার আগে আইপিএল মেগা অকশন হবে, দেখা যাক নতুন কম্বিনেশন কেমন হয়।’

সংশ্লিষ্ট খবর