আফিফকে বল ছুঁড়ে মারায় শস্তি পেলেন শাহীন

913

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুবরের দিকে বল ছুড়ে মারার দায়ে পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদিকে জরিমানা করা হয়েছে। আইসিসি ম্যাচ রেফারির শাস্তি অনুযায়ী, শাহীনকে ম্যাচ ফির ১৫ শতাংশ পেনাল্টি দিতে হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শনিবার (২০ নভেম্বর) মিরপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দুই ওপেনারকে হারানোর পর ক্রিজে লড়ছিলেন আফিফ। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ফ্লিক করে শাহীনকে ছক্কা হাঁকান তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এর পরের বলে টাইগাররা কোনো রান নিতে পারেনি। ডিফেন্স করা ডট বলটিতে আফিফ রান নেওয়ার কোনো ইচ্ছাও পোষণ করেননি। কিন্তু শাহীন স্ট্রাইকিং প্রান্তে থাকা আফিফের দিকে বল ছুঁড়ে মারেন। বলটি পপিং ক্রিজের ভেতরে থাকা আফিফের গোড়ালির পেছনে আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়েন বাংলাদেশি অলরাউন্ডার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মেডিকেল টিমের শুশ্রূষায় বেশ খানিকক্ষণ পর ফের ব্যাটিং শুরু করেন তিনি। ভাগ্য ভালো থাকায় বড় কোনো চোটের শিকার হননি।

এ ঘটনায় শাহীনের বিরুদ্ধে কোড অব কন্ডাক্টের ২.৯ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। শাহীন তার অপরাধ মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শাস্তি হিসেবে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল শাহীনকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করেছেন। একইসাথে তার নামের পাশে যোগ করা হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়সীমায় এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তরুণ এই পেসার।

You May Also Like