চরম দুঃসংবা: মৃত্যু মুখে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার

912

জেরেমি সোলোজানো ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে অভিষেক। ২৬ বছর বয়সী এই ক্যারিবিয়ান তারকা কখনো কল্পনা করেননি যে শ্রীলঙ্কার বিপক্ষে তার অভিষেক ম্যাচটি এমন দুঃস্বপ্ন হতে পারে। বর্তমানে তিনি মাথায় আঘাত নিয়ে প্রাণঘাতী যুদ্ধে লড়ছেন। হতভাগ্য রমন লম্বারের স্মৃতি ভেসে আসছে ক্রিকেট মহলের মনে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে খেলছে ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচেই সিলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন অভিষেককারী জেরেমি সোলোজানো। তবে দ্বিমুথ করুণারত্নের পুল শট সপাটে আছড়ে পড়ে সোলোজানোর হেলমেটে। তারপরেই সঙ্গেসঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তারপরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পক্ষ থেকে সরকারি বিবৃতিতে জানানো হয়, “অভিষেককারী জেরেমি সোলোজানোর হেলমেটে আঘাত লাগার পরে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়েছে। ফিল্ডিং করার সময় হেলমেটে জোরালো আঘাত লাগে তাঁর। স্ক্যান করার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দ্রুত আরোগ্য কামনা করা হচ্ছে ওঁর।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সর্বশেষ আপডেটে জানা গিয়েছে, সোলোজানো আপাতত স্থিতিশীল। তবে তাঁকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে হাসপাতালে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্ৰথম টেস্টে রবিবার লঙ্কান অধিনায়ক দ্বিমুথ করুণারত্নে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। গলের শুকনো পিচে দুই দলের একাদশে একাধিক স্পিনার জায়গা পেয়েছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শ্রীলঙ্কার একাদশে যেমন রাখা হয়েছে তিন স্পিনারকে। লাসিথ এমবুলডেনিয়ার সঙ্গে রাখা হয়েছে ২৩ বছরের প্রবীণ জয়বিক্রমেকে। এছাড়াও অফস্পিন বোলিং অলরাউন্ডার রমেশ মেন্ডিসকে দলে রাখা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ একাদশে ঠাঁই পেয়েছেন বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যান। এছাড়াও রয়েছেন অফস্পিনার রাখিম কর্নওয়াল। সিমার হিসাবে রয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল এবং জেসন হোল্ডার।

You May Also Like