লজ্জাজনক ভাবে হেরে সরাসরি যাদেরকে দুষলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

792

পাকিস্তানের কাছে টানা দুই ম্যাচ হেরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হেরেছে বাংলাদেশ দল। সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তান জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ দলের গত ম্যাচের মত এই ম্যাচেও ওপেনিং জুটি ছিল ব্যর্থ। নাইম শেখের ব্যাট থেকে ২ রান আসলেও গত ম্যাচে ১ রান করা সাইফ এই ম্যাচে সাজঘরে ফিরেছেন কোনো রান না করেই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্তর সাথে আফিফ হোসেন ধ্রুব জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকলেও এই জুটি বিচ্ছিন্ন হয় ২১ বলে ২০ রান করে আফিফ প্যাভিলিয়নের পথ ধরলে। আফিফের বিদায়ের পর শান্ত আরও কিছুক্ষণ থিতু হয়েছিলেন। ৩৪ বল মোকাবেলায় ৫টি চারের সাহায্যে শান্ত ব্যক্তিগত ৪০ রানে সাজঘরে ফিরলে দলের স্কোর আর বড় হয়নি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৭ রানে থামে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ছোট লক্ষ্যে খেলতে নেমে অবশ্য পাকিস্তান অধিনায়ক বাবর আজম ৫ বল মোকাবেলায় ১ রান করে মুস্তাফিজের শিকারে পরিণত হন। তবে মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের ৮৫ রানের জুটি দলের জয় অনেকটাই নিশ্চিত করে আগেভাগেই। ৪৫ বলে ৩৯ রান করে রিজওয়ান আমিনুল ইসলাম বিপ্লবের শিকারে পরিণত হলেও ৫১ বলে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলে দলের ৮ উইকেটের বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ফখর জামান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে এমন হারের পর এর কারণ ব্যাখ্যা করেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার মতে শুরুটা ভালো হলেও শেষের দিকে রানের গতি বাড়াতে না পারায় স্কোর বড় করা সম্ভব হয়নি। যার কারনে ফলাফলও পক্ষে আসেনি নিজেদের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার ভাষ্য, ‘’আমি মনে করি আজকে আমরা শুরুটা ভালোই করেছিলাম। আফিফ এবং শান্ত আজকে ভালো একতা পার্টনারশিপ করতে পেরেছে। কিন্তু শেষের ওভারগুলো আমরা কাজে লাগাতে পারিনি। শেষের দিকে আমাদের যে ধরনের ব্যাটসম্যান প্রয়োজন তা নেই আমাদের।‘’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

‘’অনুশীলনের সময় প্লেয়াররা ক্যাচের প্র্যাকটিস করেছে অনেক। তবে দুর্ভাগ্যবশত আজকেও ক্যাচ মিস হয়েছে। পেস ও স্পিন দুই বিভাগেই আমরা বল হাতে ভালো করছি সাম্প্রতিক সময়ে। ব্যাটিং ইউনিটে আমাদের আরও উন্নতি করতে হবে।‘’

You May Also Like