লেগ স্পিনার বিপ্লবকে নিয়ে তামাশার পূর্ন ব্যাখ্যা দিলেন অধিনায়ক রিয়াদ

inCollage 20211120 130836898 compress9

এটা এখন প্রতিষ্ঠিত সত্য হয়ে গেছে যে, টি-টোয়েন্টিতে বল হাতে লেগ স্পিনাররা দারুণ কার্যকর। বাংলাদশ দলে লেগ স্পিনারের হাহাকার চিরদিনের। তরুণরা লেগি হতে চান না, কারা তারা উৎসাহটাই যে পান না। জাতীয় দল কিংবা ঘরোয়া ক্রিকেটে লেগিদের কদর কম। লেগ স্পিনার তৈরিতে বোর্ডের কোনো উদ্যোগও নেই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টিতে বাংলাদেশের লেজেগোবরে অবস্থার অনেকগুলো কারণের মাঝে এটাও একটি। আজ যেমন একাদশে থেকেও তামাশার শিকার হলেন আমিনুল ইসলাম বিপ্লব।
২ বাঁহাতি ব্যাটসম্যান ফখর জামান এবং খুশদিল শাহর জন্য আমিনুল ইসলাম বিপ্লব কে বলিনি আনেননি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। এ তরুণ স্পিনারকে বোলিংয়ে আনা হলো, খেলার একেবারে শেষ ওভারে। যখন পাকিস্তানিদের জিততে দরকার ছিল মাত্র ২ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম বলে কোন রান না দিলেও দ্বিতীয় বলেই শাদাব খানের কাছে বিশাল এক ছক্কা খেলেন বিপ্লব। আর তাতেই জয়ের বন্দরে পৌছে গেল পাকিস্তানিরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পঞ্চম বোলার হিসেবে বিপ্লবকে দলে রাখা হলেও তাঁকে বোলিং না দিয়ে অধিনায়ক বল করায় খানিকটা অবাক হয়েছেন অনেকেই। কেন বিপ্লবকে বোলিংয়ে আনা হয়নি, ম্যাচ শেষ এমন প্রশ্ন ছুঁড়ে দেয়া হয়েছিল মাহমুদউল্লাহকে।
আজকের ম্যাচে আমিনুলকে শেষ ওভারের আগে বোলিং না দেওয়ার কারণও বেশ হাস্যকর। কারণ, তখন ক্রিজে ছিলেন দুই বাঁহাতি ব্যাটসম্যান ফখর জামান ও খুশদিল শাহ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর বাংলাদেশের ক্রিকেটে মুখস্ত থিওরি হলো, বাঁহাতি ব্যাটসম্যানের বিপক্ষে বাঁহাতি বোলার ব্যবহার করা যাবে না। ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহও বলেন, ‘পরিকল্পনা ছিল বোলিং করানোর। পরে যেহেতু দুটি বাঁহাতি ব্যাটসম্যান ছিল, তাই আমাকে বোলিং করতে হয়।’ অথচ, ১৭ ওভারের মাঝে ওই দুই ব্যাটসম্যান আউট হলেও আমিনুলকে বোলিং দেওয়া হয়নি। বরং বল হাতে ওই সময় বেদম মার খান মুস্তাফিজ আর শরীফুল।

You May Also Like