দাপট দেখিয়ে ১৩০ রানের বিশাল জয় তুলে নিলো টাইগ্রেসরা

780

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শেষ ওভারে হেরেছে বাংলাদেশ। তবে বিদেশের মাটিতে বিশ্বকাপের বাছাইপর্বে প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জিম্বাবুয়েতে বিশ্বকাপের বাছাইপর্বের আগে প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে ১৩০ রানের বড় ব্যবধানে জয়লাভ করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন দলের অধিনায়ক নিগার সুলতানা। ৮৭ বলে ১১টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৮৯ রান করেন নিগার। এছাড়াও বাংলাদেশের হয়ে হাফ সেঞ্চুরি করেছেন ফারজানা হক। ৬৩ বলে ৬টি চার হাঁকিয়ে ৫১ রান করে স্বেচ্ছায় অবসরে যান তিনি। এছাড়াও রিতু মনী ৩৬, শারমিন আক্তার ৩৪, এবং রুমানা আহমেদ ১৮ রান করেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জবাবে ব্যাট করতে নেমে ৪৮.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে নেদারল্যান্ড নারী ক্রিকেট দল। বাংলাদেশের হয়ে জাহানারা আলম ৮ ওভারে চারটি মেডেনসহ ১৪ রানে ৩ উইকেট তুলে নেন। এছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন ফাহিমা খাতুন এবং নাদিয়া আক্তার। একটি করে উইকেট নিয়েছেন রোমানা আহাম্মেদ এবং খাদিজা কুবরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জিম্বাবুয়েতে আগামী ২১ নভেম্বর শুরু হয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে ২০২২ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। দুইটি গ্রুপে ভাগ হয়ে মোট দশ দল অংশ নিবে এই প্রতিযোগিতায়।প্রথমবারের মত বিশ্বকাপের মুলপর্বে খেলার এই মিশনে বাংলাদেশের মেয়েদের জায়গা হয়েছে গ্রুপ ‘বি’ তে৷ এই গ্রুপে বাংলাদেশের সাথে আরও আছে পাকিস্তান, জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাছাই পর্বের অন্য গ্রুপে জায়গা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি ও নেদারল্যান্ডস। বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ পাকিস্তানের মেয়েরা৷ ২১ শে নভেম্বর জিম্বাবুয়ের ওল্ড হারারিয়ান্স ক্লাব মাঠে মুখোমুখি হবে দুই দল।

You May Also Like