জয়ের দ্বারপ্রান্তে গিয়েও ম্যাচ হারের পর সরাসরি যে বিষয়টাকে দুষলেন অধিনায়ক রিয়াদ

777

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে বসেছে বাংলাদেশ দল। প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ দলের টপ অর্ডার বরাবরের মত ব্যর্থ হলে মিডল অর্ডারে আফিফ হোসেন ধ্রুবর ৩৪ বলে ৩৬ রানের পর ২২ বলে ২৮ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। শেষের দিকে শেখ মেহেদি হাসানের অপরাজিত ২০ বলে ৩০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস থামে ১২৭ রানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জবাবে খেলতে নামা পাকিস্তান শুরুতে খেই হারায়। দলীয় মাত্র ২৪ রানে ৪ উইকেট হারানো পাকিস্তানকে পথ দেখান ফখর জামান ও খুশদিল শাহ। ৩৬ বলে ৩৪ রান করা ফখর জামান সাজঘরে ফিরে গেলে খুশদিল আরও কিছুক্ষণ দলের হাল টেনে নিয়ে যান।শেষের দিকে শাদাব খানের ১০ বলে ২১ রানের সাথে মোহাম্মদ নওয়াজের ৮ বলে ১৮ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারের ৪ বল আগেই ৪ উইকেটের জয় নিশ্চিত করে পাকিস্তান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ হারের পর এর কারণ ব্যাখ্যা করেছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার মতে প্রথমে ব্যাটিং করে বড় স্কোর গড়তে পারলে জয়ের সম্ভাবনা বেড়ে যায়। উইকেট ব্যাটিংয়ের উপযোগী ছিল বলেও মনে করছেন রিয়াদ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রিয়াদের ভাষ্য, ‘’টস জিতে আপনি যখন ব্যাটিং নিবেন তখন উইকেট ভালো দেখেই নিবেন। বোলারদের জন্যও কিছুটা সহায়ক ছিল আজকের উইকেট। এটা আসলে কোনো অযুহাত নয়। ব্যাট হাতে আরও ভালো পারফরম্যান্স করা উচিৎ ছিল, বিশেষ করে টপ অর্ডারে। এটা আমাদের বিশ্বকাপেও অভাব ছিল।‘’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথমে ব্যাটিং করে ১২৭ রান করলেও এই রান যদি ১৪০ পর্যন্ত যেত তাহলে ফলাফল ভিন্ন হতে পারত বলেও মনে করেন টাইগার অধিনায়ক। তিনি যোগ করেন, ‘’আমরা যদি ১৪০ রান করতে পারতাম তাহলে ভালো হত। কিন্তু ১২৭ রান করে প্রথম দিকে বেশ কয়েকটি উইকেট নিয়েছি আমরা। বোলাররা ভালো করেছে আজকে। আমরা জয়ের খুব কাছে গিয়েছিলাম। শেষ পর্যন্ত জয় তাদের দুজন ব্যাটারকেই দিতে হবে। নওয়াজ ও শাদাব ভালো ব্যাটিং করেছে আজকে।‘’

You May Also Like