ম্যাচ না জিতলেওদুর্দান্ত ব্যাটিং ও বোলিংয়ের জন্য বড় অংকের টাকা পুরস্কার পেল মাহেদি

776

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও ম্যাচ হেরে বসেছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।টপ অর্ডারে নাইম শেখ ও সাইফ হাসানের ব্যর্থতার পর ব্যাট হাতে ব্যর্থ ছিলেন নাজমুল হোসেন শান্তও। মিডল অর্ডারে আফিফ হোসেনের ৩৪ বলে ৩৬ রানের ইনিংসের সাথে ২৮ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দলের রান যখন কিছুটা ধীরগতির তখন ব্যাট হাতে ২০ বলে অপরাজিত ৩০ রানের ইনিংস খেলেন শেখ মেহেদি হাসান। ২ ছক্কা ও ১ চারে ১৫০ স্ট্রাইকরেটে ব্যাটিং করেন মেহেদি। তার দুর্দান্ত এই ইনিংসে ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান করে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

১২৮ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তান দল শুরুতে কিছুটা পিছিয়ে থাকলেও শেষের দিকে ম্যাচ বের করে নেয় শাদাব খান ও খুশদিল শাহ। নির্ধারিত ২০ ওভারের ৪ বল বাকি থাকতেই ৪ উইকেটের জয় নিশ্চিত করা পাকিস্তান তিন ম্যাচের সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৩০ রানের ইনিংসের পর বল হাতেও দুর্দান্ত ছিলেন শেখ মেহেদি হাসান। পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান হায়দার আলি কোনো রান করার আগেই সাজঘরে ফিরিয়ে দেন মেহেদি।ইনিংসে ৪ ওভার বল করে এই স্পিনার মাত্র ১৭ রান খরচায় নেন ১ উইকেট। ৪.২০ ইকোনোমিতে বোলিং করা মেহেদির এই উইকেট অনেকটা ম্যাচের টার্নিং পয়েন্ট ছিলো।এদিকে মেহেদি ব্যাট হাতে ৩০ রান করার পর বল হাতে ১ উইকেট নেয়ার পর ম্যাচ জেতাতে না পারলেও মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার নির্বাচিত হয়েছেন এই অলরাউন্ডার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার নির্বাচিত হবার পর তাকে দেয়া হয়েছে এক হাজার মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমান প্রায় ৮৫ হাজার টাকা। এই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়েছে পাকিস্তানের হাসান আলিকে। তাকেও দেয়া হয়েছে সমান ১ হাজার ডলার।

You May Also Like