জিদানকে ছাড়াই বড় জয় রিয়ালের

তিন ম্যাচ পর জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। করিম বেঞ্জামার জোড়া গোলে দেপোর্তিভো আলাভেসকে উড়িয়ে দিয়েছে মাদ্রিদিস্তারা। আলাভেসকে ৪-১ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোরা। এ জয়ে শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল দুইয়ে থাকা রিয়াল। 

কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ, সব আসর থেকে নিয়েছে বিদায়। লিগের শেষ ম্যাচেও ওসাসুনার বিপক্ষে করেছে গোলশূন্য ড্র। বলছি স্প্যানিশ লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কথা। এবার লিগে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে লস ব্লাঙ্কোরা মুখোমুখি হয় দেপোর্তিভো আলাভেসের।
আলাভেসের মাঠে এদিন পূর্ণ শক্তির দল নিয়েই খেলতে নামে রিয়াল। যদিও করোনা পজিটিভ হওয়ায় কোচ জিদানকে এদিন ডাগআউটে পায়নি তার শিষ্যরা। তবে, সামনে না থাকলেও, মাঠে ঠিকই গুরুর দেখানো পথ অনুসরণ করেছে করিম বেঞ্জামারা। যার শুরুটা হয় ম্যাচের ১৫ মিনিটে ক্যাসেমিরোর গোল দিয়ে

ম্যাচের দ্বিতীয় গোলটি আসে ফরাসি তারকা করিম বেঞ্জামার পা থেকে। ৪১ মিনিটে ইডেন হ্যাজার্ডের অ্যাসিস্টে আলাভেসের জালে বল পাঠান বেঞ্জামা।
প্রথমার্ধের যোগ করা সময়ে আরো একটি গোলের দেখা পায় অতিথিরা। এবার টনি ক্রুসের অ্যাসিস্টে নিজেই গোল করেন হ্যাজার্ড। সেই সঙ্গে রিয়ালের ব্যবধান গড়ে দেন ৩-০।
বিরতির পর ফিরে রক্ষণে কিছুটা অমনোযোগী হয়ে ওঠে মাদ্রিদিস্তারা। তাতে সুযোগ তৈরি হয় আলাভেসের সামনে। ৫৯ মিনিটে স্বাগতিকদের হয়ে একটি গোলও পরিশোধ করেন জোসেলু।
গোল খেয়ে নড়েচড়ে ওঠে রিয়াল। ব্যবধান ৩-১ থাকলেও গোলক্ষুধা যেন তখনও মেটেনি লস ব্লাঙ্কোদের। ৭০ মিনিটে লুকা মদ্রিচের বাড়ানো বল গোলে রূপ দিয়ে নিজের জোড়া গোল পূরণ করেন বেঞ্জামা। আর তাতেই সহজ জয় নিশ্চিত হয় রিয়ালের।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment